আক্রান্তের সংখ্যা বাড়ছে

এ পর্যন্ত করোনা ভাইরাস আক্রান্ত ১০ জন শনাক্ত

0
1868
মঙ্গলবার সকালে রাজধানীর মহাখালীতে স্বাস্থ্য অধিদপ্তরের সম্মেলন কক্ষে আয়োজিত সংবাদ সম্মেলনে বাংলাদেশে করোনা ভাইরাসের সবশেষ পরিস্থিতি জানান আইইডিসিআর-এর পরিচালক ডাক্তার মীরজাদী সেব্রিনা ফ্লোরা।

করোনা ভাইরোসে আক্রান্ত আরও দুই জনের সন্ধান পাওয়া গেছে। এ নিয়ে আক্রান্তের সংখ্যা দাঁড়াল ১০ জনে। জাতীয় রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠান (আইইডিসিআর) এ তথ্য জানিয়েছে।

মঙ্গলবার সকালে রাজধানীর মহাখালীতে স্বাস্থ্য অধিদপ্তরের সম্মেলন  কক্ষে আয়োজিত সংবাদ সম্মেলনে এ তথ্য জানানো হয়। সংবাদ সম্মেলনে বাংলাদেশে করোনা ভাইরাসের সবশেষ পরিস্থিতি জানান আইইডিসিআর-এর পরিচালক ডাক্তার মীরজাদী সেব্রিনা ফ্লোরা।

ডাক্তার সেব্রিনা ফ্লোরা জানান, আক্রান্ত দুই জনের মধ্যে একজন ইতালি এবং আরেকজন যুক্তরাষ্ট্র থেকে দেশে ফিরেছেন। এই দুই জনকে নিয়ে দেশে আক্রান্তের সংখ্যা ১০ জনে দাঁড়িয়েছে।

তিনি জানান, দেশে করোনা ভাইরাসে আক্রান্ত তিন জনই ইতোমধ্যে সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছেন।

উল্লেখ্য, চীনের হুবেই প্রদেশের উহান থেকে ছড়িয়ে পড়া করোনা ভাইরাসের বিস্তার হয়েছে ব্যাপকভাবে। এ পর্যন্ত বিশ্বের ১৬২ দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে মরণঘাতি এই ভাইরাস। এতে আক্রান্ত হয়ে আজ পর্যন্ত মারা গেছে ৭ হাজার ১৬৫ জন। বিভিন্ন দেশে আক্রান্তের সংখ্যা এক লাখ ৮২ হাজার ৫৫০ জন।