ইতালিতে বাংলাদেশির মৃত্যু

ইতালিতে করোনায় আক্রান্ত মৃত ব্যক্তির স্ত্রীও

0
698
মিলানের নিগুয়ার্দা হাসপাতাল

করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন এক বাংলাদেশি। শুক্রবার ইতালির মিলানে নিগুয়ার্দা হাসপাতালে তিনি মারা যান। তার বয়স প্রায় ৬০ বছর। যদিও পাসপোর্ট অনুযায়ী তার বয়স ৫০ বছর।

ইতালির মিলানে নিগুয়ার্দা হাসপাতাল

জানা গেছে, চলতি মাসের শুরুর দিকে তার জ্বর হয়। প্রথমে সাধারণ ফ্লু মনে করে চিকিৎসা নেন তিনি। ১১ মার্চ দুপুরে শরীরের তাপমাত্রা অত্যধিক বেড়ে গেলে বাসার মেঝেতে পড়ে যান তিনি। তাকে দ্রুত হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানেই তার শরীরে করোনা ভাইরাস শনাক্ত হয়।

হাসপাতালে তাকে চিকিৎসা দেয়া হলেও শেষ পর্যন্ত বাঁচানো যায়নি। নবম দিনে তিনি মারা যান। একই দিনে মৃত ব্যক্তির স্ত্রীও সংক্রমিত হয়েছেন কিনা তা পরীক্ষা করা হয়েছিল। প্রথম নেগেটিভ বলা হলেও বুধবার জানানো হয় তিনিও করোনা সংক্রমিত হয়েছেন। তবে আপাতত বাসায় কোয়ারিন্টাইনে থাকতে বলা হয়েছে।

মৃত ব্যক্তির স্ত্রীকে পরামর্শ দেয়া হয়েছে, শরীরের তাপমাত্রা ৩৭ দশমিক ৫ সেন্টিগ্রেড বা ১০০ ডিগ্রি ফারেনহাইট হলেই হাসপাতালে যেতে হবে।

এদিকে, ১১ মার্চ ওই ব্যক্তিকে যিনি হাসপাতালে নিয়ে যান তিনিও করোনা সংক্রমিত হয়েছেন। হাসপাতালে চিকিৎসাধীন ব্যক্তির অবস্থা বর্তমানে স্থিতিশীল।

মিলান কেন্দ্রীয় মসজিদের খতিব মাওলানা জুনাইদ সুবহান জানিয়েছেন, রোববারের মধ্যে দাফনের ব্যবস্থা করতে না পারলে হাসপাতাল কর্তৃপক্ষ তাদের ব্যবস্থাপনায় মৃতদেহের ব্যবস্থা করবে। হাসপাতাল মর্গে মৃতদেহ রাখার মত জায়গা না থাকায় সঙ্কট তৈরি হয়েছে বলে তিনি জানান।