করোনায় আক্রান্ত নন মেলানি

0
1068

ডোনাল্ড ট্রাম্প জানিয়েছেন তার স্ত্রী মেলানি করোনায় আক্রান্ত হননি। মার্কিন ফার্স্ট লেডির করোনা টেস্টের রেজাল্ট নেগেটিভ। হোয়াইট হাউসে সাংবাদিকদের এমনটাই জানালেন মার্কিন প্রেসিডেন্ট।

মার্কিন ফার্স্ট লেডি মেলানি ট্রাম্প। ফাইল ছবি

সোমবার হোয়াইট হাউসে করোনা ভাইরাস পরিস্থিতি নিয়ে সংবাদ সম্মেলনে ট্রাম্প জানান, যুক্তরাষ্ট্র তার নাগরিকদের রক্ষায় সম্ভাব্য সব প্রস্তুতি নিয়েছে। এ সময় তিনি জানান, ফার্স্ট লেডি মেলানি করোনা নেগেটিভ।

করোনা ভাইরাস ইতোমধ্যেই যুক্তরাষ্ট্রের সব অঙ্গরাজ্যে হানা দিয়েছে। বাদ রাখেনি হোয়াইট হাউসও। ভাইস প্রেসিডেন্ট মাইক পেন্সের দফতরের এক কর্মী ইতোমধ্যেই করোনায় আক্রান্ত হয়েছেন। তাই বাড়তি সাবধানতা নেয়া হচ্ছে হোয়াইট হাউসে।

সাবধানতার অংশ হিসেবেই প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প ও ভাইস প্রেসিডেন্ট মাইক পেন্স সস্ত্রীক করোনা ভাইরাস শনাক্তকরণ পরীক্ষা করেন। তবে দুই দম্পতির ফলই এসেছে নেগেটিভ।

হোয়াইট হাউসের প্রেস সেক্রেটারি স্টোফানি গ্রিসাম জানিয়েছেন, প্রেসিডেন্ট ট্রাম্প যে রাতে করোনা ভাইরাস পরীক্ষা করিয়েছেন, ফার্স্ট লেডি মেলানিও সে রাতেই পরীক্ষা করান। দুই জনের ফলই নেগেটিভ।

ভাইস প্রেসিডেন্ট মাইক পেন্স ও সেকেন্ড লেডি কারেন পেন্স। ফাইল ছবি

অন্য দিকে, নিজের দফতরের কর্মী করোনা ভাইরাসে আক্রান্ত হওয়ার ঘটনায় ভাইস প্রেসিডেন্ট মাইক পেন্স-ও ছিলেন খানিকটা শঙ্কিত। তাই তিনি এবং সেকেন্ডে লেডি কারেন পেন্স-ও করোনা ভাইরাস আক্রান্ত কিনা তা পরীক্ষা করান।

পরীক্ষার ফল… দুই জনই নেগেটিভ। আপাতত হাঁফ ছেড়ে বাঁচলেন পেন্স দম্পতিও।

উল্লেখ্য, মঙ্গলবার দুপুর পর্যন্ত যুক্তরাষ্ট্রে করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন ৪৬ হাজার ১৪৫ জন। মৃত্যু হয়েছে ৫৮২ জনের।