করোনায় আরেক বৃদ্ধার মৃত্যু

(ব্রিফিংয়ের ভিডিওসহ নিউজ)

0
682
বুধবার আইইডিসিআর-এর পরিচালক ডা. মীরজাদী সেব্রিনা ফ্লোরা অনলাইন লাইভ ব্রিফিংয়ে দেশে করোনা ভাইরাসের সবশেষ তথ্য জানান। ছবি: লাইভ ভিডিও থেকে নেয়া

করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে দেশে আরও এক  জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মৃতের সংখ্যা পাঁচ জনে উন্নীত হলো। বিদেশ থেকে আক্রান্ত হয়ে দেশে ফেরা একজনের ৬৫ বছর বয়েসী আত্মীয় তিনি।

বুধবার রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউট (আইইডিসিআর)-এর অনলাইন লাইভ ব্রিফিংয়ে এ তথ্য জানান প্রতিষ্ঠানটির পরিচালক ডাক্তার মীরজাদী সেব্রিনা ফ্লোরা।

ডাক্তার সেব্রিনা জানান, গত ২৪ ঘন্টায় এই রোগে নতুন করে কেউ আক্রান্ত হননি। তবে মঙ্গলবার ৬ জন আক্রান্ত হয়েছেন। এ সময় তিনি জানান, ৭৯৪ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে।

তিনি জানান, দেশে এখন ৪৭ জন আইসোলেশনে আছেন। এছাড়া প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে আছেন ৪৭ জন। ডাক্তার সেব্রিনা বলেন, অতিপ্রয়োজন ছাড়া ঘরের বাইরে না যেতেই ১০ দিনের ছুটি দেয়া হয়েছে।

বুধবার মারা যাওয়া রোগী সম্পর্কে ডাক্তার সেব্রিনা ফ্লোরা জানান, যিনি মারা গেছেন তিনি ৬৫ বছর বয়েসী একজন নারী। বিদেশ থেকে আক্রান্ত হয়ে দেশে ফেরা একজন আত্মীয় থেকে তিনি সংক্রমিত হন। তখন এলাকার একটি হাসপাতালে আইসোলেশনে থেকে তিনি চিকিৎসা নিচ্ছিলেন। তার ক্লিনিক্যালি পরিস্থিতি খারাপ হলে স্থানীয় হাসপাতাল থেকে রাজধানীর উত্তরার কুয়েত মৈত্রী হাসপাতালে স্থানান্তর করা হয়। ২১ মার্চ থেকে তিনি কুয়েত মৈত্রী হাসপাতালেই চিকিৎসাধীন ছিলেন।

ডাক্তার সেব্রিনা বলেন, মৃত নারী ডায়াবেটিস ও উচ্চ রক্তচাপে ভুগছিলেন। বুধবার সকালে তিনি মৃত্যুবরণ করেন।