করোনায় বিপর্যস্ত বিশ্ব

0
465

করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘন্টায় বিশ্বজুড়ে মারা গেছেন আরও ৫ হাজার ১৮২ জন। এই সময়ের মধ্যে আক্রান্ত হয়েছেন ৫৯ হাজার ৪৭৬ জন।

বৃহস্পতিবার ওয়ার্ল্ডোমিটার জানিয়েছে, এ পর্যন্ত মরণঘাতি করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন ১৫ লাখ ৭৭ হাজার ৪৩৬ জন। মোট মৃতের সংখ্যা ৯৩ হাজার ৬৩৭ জন। এছাড়া সুস্থ হয়েছেন ৩ লাখ ৪৮ হাজার ৯৪ জন।

গত ২৪ ঘন্টায় যুক্তরাষ্ট্রে নতুন করে আক্রান্ত হয়েছেন ২০ হাজার ৫১৮ জন। বৃহস্পতিবারের হিসাব অনুযায়ী যুক্তরাষ্ট্রে ২৪ ঘন্টায় মারা গেছেন ১ হাজার ৩২৬ জন। এই পর্যন্ত দেশটিতে মোট আক্রান্ত হয়েছেন ৪ লাখ ৫৫ হাজার ৪৪৫ জন। মোট মৃতের সংখ্যা ১৬ হাজার ১১৪ জন।

স্পেনে মোট আক্রান্তের সংখ্যা ১ লাখ ৫২ হাজার ৪৪৬ জন। মোট মৃতের সংখ্যা ১৫ হাজার ২৩৮ জন। সুস্থ হয়েছেন ৫২ হাজার ১৬৫ জন।

মরণঘাতি এই ভাইরাসে ইতালিতে এই পর্যন্ত আক্রান্ত হয়েছেন ১ লাখ ৪৩ হাজার ৬২৬ জন। মারা গেছেন ১৮ হাজার ২৭৯ জন। এর মধ্যে গত ২৪ ঘন্টায় মারা গেছেন ৬১০ জন। নতুন করে আক্রান্ত হয়েছেন ৪ হাজার ২০৪ জন।

ফ্রান্সে গত ২৪ ঘন্টায় মারা গেছেন ১ হাজার ৩৪১ জন। গত দিনে আক্রান্ত হয়েছেন ৪ হাজার ৭৯৯ জন। দেশটিতে এ পর্যন্ত আক্রান্ত হয়েছেন ১ লাখ ১৭ হাজার ৭৪৯ জন। বৃহস্পতিবার পর্যন্ত ইউরোপের দেশটিতে মোট মারা গেছেন ১২ হাজার ২১০ জন।

গত ২৪ ঘন্টায় জার্মানিতে আক্রান্ত হয়েছে ২ হাজার ২২৭ জন। এই সময়ের মধ্যে মারা গেছেন ১০২ জন। দেশটিতে মোট আক্রান্তের সংখ্যা ১ লাখ ১৫ হাজার ৫২৫ জন। এ পর্যন্ত মারা গেছেন ২ হাজার ৪৫১ জন। সুস্থ হয়েছেন ৪৬ হাজার ৩০০ জন।

এদিকে, করোনা ভাইরাসের আতুর ঘর চীনে নতুন করে আক্রান্ত হয়েছেন ৬৩ জন, আগের দিন এ সংখ্যা ছিল ৬২। গত ২৪ ঘন্টায় সেখানে মারা গেছেন ২ জন। দেশটিতে এই নিয়ে মোট আক্রান্ত হয়েছেন ৮১ হাজার ৮৬৫ জন এবং মারা গেলেন ৩ হাজার ৩৩৫ জন।

গত ২৪ ঘন্টায় যুক্তরাজ্যে নতুন করে কেউ আক্রান্ত হননি। এ সময়ের মধ্যে কেউ মারাও যাননি। ইউরোপের দেশটিতে এ পর্যন্ত আক্রান্ত হয়েছেন ৬০ হাজার ৭৩৩ জন। মারা গেছেন ৭ হাজার ৯৭ জন। এছাড়া সুস্থ্য হয়েছেন ১৩৫ জন।

এছাড়াও গত ২৪ ঘন্টায় বেলজিয়ামে ২৮৩ জন, নেদারল্যান্ডসে ১৪৮ জন, ইরানে ১১৭ জন, সুইডেনে ১০৬ জন, তুরস্কে ৯৬ জন, কানাডায় ৭৬ জন, স্যুইজারল্যান্ডে ৫৩ জন, ইন্দোনেশিয়ায় ৪০ জন, মেক্সিকোতে ৩৩ জন, ইকুয়েডর ও আলজেরিয়ায় ৩০ জন করে, পর্তুগালে ২৯ জন, রোমানিয়ায় ২৬ জন, অস্ট্রিয়ায় ২২ জন, ফিলিপাইনে ২১ জন, ব্রাজিলে ১৯ জন, রাশিয়ায় ১৩ জন, ইসরায়েলে ৬ জন এবং দক্ষিণ কোরিয়ায় ৪ জন মারা গেছেন।

এছাড়া গত ২৪ ঘন্টায় বাংলাদেশে আক্রান্ত হয়েছেন ১১২ জন এবং মারা গেছেন ১ জন। এই নিয়ে বাংলাদেশে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ৩৩০ জন। বৃহস্পতিবার পর্যন্ত মারা গেছেন ২১ জন। বাংলাদেশে এই পর্যন্ত সুস্থ হয়েছেন ৪৬ জন।

https://www.worldometers.info/coronavirus/