টোলারবাগে কয়েকটি ভবনে নিয়ন্ত্রণ আরোপ

0
705
ফেসবুক থেকে সংগৃহীত ছবি

রাজধানীতে সন্দেহভাজন করোনা ভাইরাস আক্রান্ত প্রবাসী আছেন ধারণা থেকে কয়েকটি ভবনের ওপর নিয়ন্ত্রণ আরোপ করা হয়েছে। মিরপুরের টোলারবাগ এলাকায় একটি ভবনকে আংশিক লকডাউন করা হয়েছে শনিবার। ওই ভবনের আশপাশে জনগণের চলাচলও সীমিত করা হয়েছে।

শনিবার (শুক্রবার দিবাগত রাতে) উত্তর টোলারবাগের ওই ভবনের একজন বাসার পার্শ্ববর্তী একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে মারা যাওয়ার পর আইডিসিআর-এর নির্দেশনা অনুযায়ী এই ব্যবস্থা নেয়া হয়েছে।

মৃত ব্যক্তি যেই ভবনে থাকতেন তার আশপাশের ভবনগুলোকে নজরদারিতে আনা হয়েছে। এই ভবনগুলোতে কয়েকজন বিদেশ ফেরত আছেন বলে ধারণা করা হচ্ছে। এসব ভবনে কাউকে ঢুকতে দেয়া হচ্ছে না। একই ভাবে বেরুনোর বিষয়েও রয়েছে নিষেধাজ্ঞা।

স্থানীয়রা বলছেন, যে ভবনে ৭৩ বছর বয়েসী ব্যক্তি মারা গেছেন সেই ভবনে কোন গাড়ি বের হওয়া বা প্রবেশ করতে দেয়া হচ্ছে না। তবে জরুরী প্রয়োজনে কেউ বের হলে বা এলে তাকে মাস্ক, গ্লাভসসহ সতর্কতা মেনে পকেট গেট দিয়ে যাতায়াত করতে হচ্ছে।

দেশে বর্তমানে করোনা আক্রান্ত রোগী আছেন ২৪ জন। সারা দেশে ১৪ হাজার জন আছেন হোম কোয়ারেন্টাইনে। এছাড়া প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে আছেন ৫০ জন।