ডিআইজি মিজানের বিরুদ্ধে চার্জশীট

0
1541

সাময়িকভাবে বরখাস্ত হোয়া পুলিশের ডিআইজি মিজানুর রহমানের বিরুদ্ধে চার্জশীট অনুমোদন করা হয়েছে। একই মামলায় চার্জশীট অনুমোদন দেয়া হয় দুর্নীতি দমন কমিশন (দুদক)-এর পরিচালক এনামুল বাছিরের বিরুদ্ধেও। তাদের দুই জনের বিরুদ্ধে অবৈধভাবে ৪০ লাখ টাকা ঘুষ লেনদেনের অভিযোগ রয়েছে।

রোববার দুদকের সভায় এই অনুমোদন দেয়া হয়। চার্জশীট অনুমোদন করা হয় দণ্ডবিধির ১৬১/১৬৫ (ক)/১০৯ ধারা, দুর্নিত প্রতিরোধ আইনের ৫(২) ধারা এবং ২০১২ সালের মানি লন্ডারিং আইনের ৪(২)(৩) ধারায়। পরস্পর যোগসাজশে ৪০ লাখ টাকা ঘুষ হস্তান্তর করার অভিযোগ রয়েছে রাষ্ট্রের গুরুত্বপূর্ণ এই দুই ব্যক্তির বিরুদ্ধে। ২০১৯ সালের ১৬ জুলাই তাদের বিরুদ্ধে মামলা করে দুদক। দুদক সূত্র বলছে, দুই-এক দিনের মধ্যেই চার্জশীট আদালতে দাখিল করা হবে।

চার্জশীটে উল্লেখ করা হয়, দুদকের সাময়িকভাবে বরখাস্ত হওয়া পরিচালক এনামুল বাছির কমিশন থেকে অর্পিত দায়িত্ব পালনকালে অসততার আশ্রয় নেন। তিনি অসৎ উদ্দেশে নিজে আর্থিকভাবে লাভবান হতে ক্ষমতার অপব্যবহার করে অভিযোগ সংশ্লিষ্ট ডিআইজি মো. মিজানুর রহমানকে অবৈধভাবে সুযোগ প্রদানের ব্যবস্থা করেন। তিনি ডিআইজি মিজানের কাছ থেকে ৪০ লাখ টাকা ঘুষ গ্রহণ করেন।

এই মামলায় দুদক পরিচালক শেখ ফানাফিল্ল্যা তদন্ত কর্মকর্তা হিসেবে দায়িত্ব পালন করেন।