ত্রাণের দাবিতে রাজধানীতে বিক্ষোভ

0
678
সংগৃহীত ছবি

রাজধানীর মিরপুরে পরিবহন শ্রমিকরা ত্রাণের দাবিতে সড়ক অবরোধ করে বিক্ষোভ করেছেন। তারা গোষণা দেন, ত্রাণ না নিয়ে ঘরে ফিরে যাবেন না। পরে পুলিশ তাদের শান্ত করে।

বৃহস্পতিবার সকালে পরিবহন শ্রমিকরা মিছিল নিয়ে এসে মিরপুর ১০ নম্বর গোল চত্বরে অবস্থান নেন। এসময় ত্রাণের দাবিতে তাদের হাতে প্ল্যাকার্ড দেখা যায়।

জানা গেছে, বেলা ১১টার দিকে দুই শতাধিক পরিবহন শ্রমিক মিরপুর ১২ নম্বর বাসস্ট্যান্ডে অবস্থান নেন। সেখান থেকে মিছিল করে আসেন মিরপুর ১০ নম্বর গোলচত্বরে। সেখানে অবস্থান নিয়ে সড়ক অবরোধ করে বিভিন্ন স্লোগান দেন।

অবরোধ চলাকালে গুরুত্বপূর্ণ এই চত্বর দিয়ে শ্রমিকরা কোন পরিবহনকে যাতায়াত করতে দেননি। এমনকি রিকশা চলাচলেও বাঁধা দেয়া হয়।

এ সময় আরও অনেকে যুক্ত হন পরিবহন শ্রমিকদের সাথে। শ্রমিকরা ১০ নম্বর গোলচত্বরে হ্যান্ডমাইক নিয়ে নিজেদের সমস্যার কথা জানান। বলেন, ত্রাণ না নিয়ে ঘরে ফিরবেন না।

শ্রমিকদের কেউ কেউ বলেন, লকডাউনের কারণে গণপরিবহন চলছে না। ফলে তাদের রোজগার বন্ধ। ঘরে তিন/চার দিন ধরে কোন খাবার নেই। কেউ তাদের সাহায্যও করেনি।

শ্রমিকরা অভিযোগ করেন, অনেকে আশ্বাস দিয়েছেন, কিন্তু খাবার দেননি। কেউ কেউ সেলফোন সেটসহ ঘরের আসবাবপত্র পর্যন্ত বিক্রি করে খাবার কিনেছেন। বিক্রি করার মত ঘরে আর কিছু নেই।