প্রধানমন্ত্রী তুললেন পদ্মা সেতুর ছবি

প্রধানমন্ত্রী ছবি তুলছেন, এমন ছবি ও ভিডিও ভাইরাল

0
2572
প্রধানমন্ত্রী শেখ হাসিনা হেলিকপ্টারের জানালা দিয়ে পদ্মা সেতুর ছবি তুলছেন। ছবি: ফেসবুক থেকে সংগৃহীত

পদ্মাসেতুর স্বপ্নকে বাস্তবে রূপ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। দেশি বিদেশি ষড়যন্ত্র মোকাবেলা করে নিজস্ব অর্থায়নে সেতু নির্মাণের অসম সাহসিকতা দেখানো মানুষটির নাম শেখ হাসিনা। নিজের স্বপ্নের মফল বাস্তবায়ন দেখে তাই উচ্ছ্বসিত প্রধানমন্ত্রী শেখ হাসিনা নিজেই। পদ্মা নদী পাড়ি দেয়ার সময় সেই উচ্ছ্বাস চাপা দেয়ার চেষ্টা করেননি তিনি। সেল ফোন দিয়ে তিনি ছবি তোলেন পদ্মাসেতুর দৃশ্যমাণ অংশের।

শুক্রবার টুঙ্গিপাড়ায় জাতির জনকের সমাধি সৌধে শ্রদ্ধা নিবেদন এবং কেন্দ্রী কার্যনির্বাহী কমিটির সভা শেষে ঢাকায় ফেরার পথে তিনি পদ্মা সেতুর ছবি তোলেন। হেলিকপ্টারের জানালা দিয়ে ছবি তোলার সময় প্রধানমন্ত্রী ছিলেন দারুণ হাসোজ্জ্বল।

প্রধানমন্ত্রীর ছবি তোলার একটি ছবি ছড়িয়ে পরে সামাজিক যোগাযোগ মাধ্যমে। প্রধানমন্ত্রী পদ্মার ছবি তুলছেন, এমন একটি ভিডিও ফেসবুকে শেয়ার করেন তার উপ প্রেস সচিব আশরাফুল আলম খোকন। ভিডিওটি শেয়ার করে তিনি লিখেছেন, ‘স্বপ্নের পদ্মা ব্রীজ আজ বাস্তবে রুপ নিচ্ছে। গভীর মমতায় পদ্মা ব্রীজ নির্মাণের অগ্রগতী দেখছেন এই স্বপ্নের স্বপ্ন দ্রষ্টা ও বাস্তবায়নের কারিগর আমাদের পরম শ্রদ্ধা ও ভালবাসার মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

গতকাল ২৩ জানুয়ারি বৃহস্পতিবার ২২তম স্প্যান বসানোর মধ্য দিয়ে ৩ দশমিক ৩ কিলোমিটার দৃশ্যমান হয়েছে পদ্মাসেতুর।

এর আগে, গত রোববার প্রধানমন্ত্রী কার্যালয়ে ফাস্ট ট্র্যাক মনিটরিং কমিটির সভায় জানানো হয়, পদ্মা বহুমুখী সেতু নির্মাণ প্রকল্পের আওতায় জাজিরা প্রান্তে অ্যাপ্রোচ রোডের কাজ ৯১ শতাংশ শেষ হয়েছে। অন্য দিকে, মাওয়া প্রান্তে অ্যাপ্রোচ রোড ও সার্ভিস এরিয়া (২)-এর কাজ শতভাগ শেষ হয়েছে। এছাড়া মূল সেতুর নির্মাণ কাজ ৮৫ দশমিক ৫ শতাংশ এবং নদী শাসনের কাজ ৬৬ শতাংশ শেষ হয়েছে। প্রকল্পের সার্বিক কাজ ৭৬ দশমিক ৫ শতাংশ শেষ হয়েছে।