বন্দি দশায় আটক আন্দোলন

0
805
কেন্দ্রীয় শহীদ মিনারে গণমাধ্যমের সাথে কথা বলেন তথ্যমন্ত্রী ডক্টর হাছান মাহমুদ

খালেদা জিয়া রাজনৈতিক কারণে নয়, তিনি দুর্নীতির দায়ে সাজাপ্রাপ্ত হয়ে সাজা ভোগ করছেন। আর বিএনপি’র রাজনীতি তার (খালেদা জিয়া) অসুস্থতা ও বন্দীদশার মধ্যে আটকে আছে। এমনটাই মন্তব্য করলেন তথ্যমন্ত্রী ডক্টর হাছান মাহমুদ।

শুক্রবার সকালে তথ্যমন্ত্রী হাছান মাহমুদ গণমাধ্যমকে এসব কথা বলেন। কেন্দ্রীয় শহীদ মিনারে বায়ান্নর বীর শহীদদের প্রতি শ্রদ্ধা জানিয়ে গণমাধ্যমের সাথে কথা বলেন তিনি।

তথ্যমন্ত্রী জানান, বাংলা ভাষাকে জাতিসংঘের দাপ্তরিক ভাষা হিসেবে ব্যবহারের সিদ্ধান্ত নেয়ার বিষয়ে সরকার কাজ করছে। এ সময় হাছান মাহমুদ বলেন, ভাষা আন্দোলনের পথ ধরেই বাংলাদেশের স্বাধীনতা সংগ্রাম শুরু হয়েছিল। এ বছর আন্তর্জাতিক মাতৃভাষা দিবস এসেছে মুজিব বর্ষের দ্বারপ্রান্তে।

সাংবাদিকদের প্রশ্নের জবাবে তথ্যমন্ত্রী কথা বলেন বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তি প্রশ্নেও। বিএনপি’র আন্দোলন প্রসঙ্গে মন্ত্রী বলেন, তাদের (বিএনপি) আন্দোলনের কথা এগারো বছর ধরে শুনছি। তাদের এই কথাগুলো এখন মানুষের কাছে হাস্যকর হয়ে দাঁড়িয়েছে। তাকে (খালেদা জিয়াকে) মুক্ত করতে আইনি পথ ছাড়া অন্যকোন পথ খোলা নেই। হাছান মাহমুদ বিএনপি চেয়ারপারসন সম্পর্কে বলেন, বিএনপি নেত্রী খালেদা জিয়া বাংলা ভাষা কতটুকু ধারণ করেন সেটিই প্রশ্ন। কারণ তিনি মেট্রিক পরীক্ষায় বাংলায় ফেল করেছিলেন এবং ঊর্দুতে পাশ করেছিলেন।