বন্ধ পরিস্থিতি ক্রমশ শিথিল করা হচ্ছে

0
483
রোববার সকালে গণভবন থেকে ভিডিও কনফারেন্সে যুক্ত হয়ে ত্রাণ ও কল্যাণ তহবিলের চেক গ্রহণ করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ছবি: পিআইডি

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, মানুষের জীবন জীবিকা চালাতে ঘোষিত বন্ধ শিথিল করা হচ্ছে। তিনি বলেন, মানুষ যেন তাদের জীবিকা চালাতে পারে সে জন্যই করোনা ভাইরাস প্রতিরোধে সরকারের দেশব্যাপি ঘোষিত বন্ধ পরিস্থিতি ক্রমশ শিথিল করা হচ্ছে।

রোববার প্রধানমন্ত্রী শেখ হাসিনা ত্রাণ ও কল্যাণ তহবিলে কোভিড-১৯ মহামারী মোকাবেলায় বিভিন্ন প্রতিষ্ঠান, সংস্থা ও ব্যক্তির দেয়া অনুদানের চেক নেয়ার সময় ভাষণে এ কথা জানান।

প্রধানমন্ত্রী গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে তার কার্যালয়ের সাথে সংযুক্ত হন। এ সময় প্রধানমন্ত্রীর পক্ষে চেক গ্রহণ করেন প্রধানমন্ত্রীর মুখ্য সচিব ডক্টর আহমদ কায়কাউস।

এ সময় প্রধানমন্ত্রী তার বক্তব্যে বলেন, আমরা কিছু কিছু আস্তে আস্তে উন্মুক্ত করার চেষ্টা করছি। এটা রোজার মাস, মানুষ যাতে জীবন জীবিকার ব্যবস্থা করতে পারে সেই ব্যবস্থা করছি।

প্রধানমন্ত্রী বলেন, অসুখ বিসুখ হলে মনে সাহস রাখতে হবে। কেবল ডাক্তার ও ওষুধেই রোগ ভালো হবে না। মনের জোর থেকে, আত্মবিশ্বাস থেকেও কিন্তু অনেকটা সুস্থ হওয়া যায়।

প্রধানমন্ত্রী সবাইকে স্বাস্থ্য মন্ত্রণালয়ের দেয়া নির্দেশনা মেনে চলার আহ্বান জানান।

শেখ হাসিনা পারস্পরিক সহমর্মিতা বৃদ্ধির অংশ হিসেবে যারা বেশি ধান পেয়েছেন তার কম ধান পাওয়া মানুষদের যেন সাহায্য করেন সেই পরামর্শ দেন।