মনোনয়নপত্র নিলেন হিরু, কাঁদলেন খোকন

আওয়ামী লীগের মনোনয়নপত্র নিলেন ছাঈদ খোকনও

0
1271

আওয়ামী লীগের আইন বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট নজিবুল্লাহ হিরু মেয়র পদে দলীয় মনোনয়ন ফরম কিনেছেন। এ নিয়ে দুই সিটি করপোরেশনে আওয়ামী লীগের মনোনয়ন ফরম কিনলেন পাঁচ হেভিওয়েট।

শুক্রবার সকালে নজিবুল্লাহ হিরু ধানমণ্ডির আওয়ামী লীগ সভাপতির রাজেনৈতিক কার্যালয় থেকে মেয়র পদের ফরম কিনেছেন। বিকেলেই তিনি ফরম জমা দিবেন বলে জানা গেছে।

এদিকে, ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের বর্তমান মেয়র ছাঈদ খোকন দলীয় মনোনয়ন ফরম কিনেছেন। ব্যর্থতা, অযোগ্যতা ও অসংলগ্ন কথা বলে দারুণভাবে সমালোচিত এই মেয়র বৃহস্পতিবার ফরম কিনতে এসে সাংবাদিকদের সামনে কেঁদেছেন।

ছাঈদ খোকন দাবি করেন, সাড়ে ৪ বছরে তিনি কখনও কর্তব্যে অবহেলা করেননি। বরং এই সময়ে তিনি ঢাকা দক্ষিণে ইতিবাচক পরিবর্তন আনতে সক্ষম হয়েছেন।

ঢাকার প্রথম নির্বাচিত মেয়র মোহাম্মদ হানিফের ছায়ায় ঢেকে থাকা ছেলে ছাঈদ খোকন বলেন, “আমার রাজনৈতিক জীবনে একটা কঠিন সময় যাচ্ছে। এই কঠিন সময়ে ঢাকাবাসীকে আহ্বান জানাই, আমার জন্য একটু দোয়া করবেন। প্রিয় দেশবাসী, আমার জন্য দোয়া করবেন।”

কয়েকজন প্রত্যক্ষদর্শী জানান, ছাঈদ খোকনের কান্না দেখে অনেকেই বিরূপ মন্তব্য করেন। এসময় সমালোচনাকারীরা বলেন, মেয়র ছাঈদ খোকনের কারণে সরকার ও আওয়ামী লীগের ইমেজ ক্ষুন্ন হয়েছে।

তিনদিন এই পর্যন্ত আওয়ামী লীগের দলীয় মনোনয়ন পেতে আবেদনপত্র সংগ্রহ করেছেন পাঁচ জন। এদের মধ্যে বুধবার ঢাকা উত্তর সিটি করপোরেশনের জন্য বর্তমান মেয়র আতিকুল ইসলাম রয়েছেন।

এছাড়া দক্ষিণ সিটি করপোরেশনের জন্য বুধবার জাতীয় সংসদের ঢাকা-৭ আসনের সদস্য হাজী মোহাম্মদ সেলিম এবং ঢাকা-১০ আসনের সদস্য শেখ ফজলে নূর তাপস, বৃহস্পতিবার বর্তমান মেয়র মোহাম্মদ ছাঈদ খোকন ও শুক্রবার অ্যাডভোকেট নজিবুল্লাহ হিরু আওয়ামী লীগের দলীয় মনোনয়নপত্র কিনেছেন।