মার্কিন নাগরিকরা ঢাকা ছাড়বেন সোমবার

বাড়তি ফ্লাইটের চেষ্টা চলছে

0
788

বাংলাদেশ থেকে মার্কিন নাগরিকদের দেশে ফেরাতে উদ্যোগ নিয়েছে দেশটির ঢাকার দূতাবাস। এ জন্য আগামী ৩০ মার্চ একটি বিশেষ ফ্লাইটের ব্যবস্থা করা হয়েছে।

ডালেস ইন্টারন্যাশনাল এয়ারপোর্ট, ওয়াশিংটন, যুক্তরাষ্ট্র

শনিবার ঢাকার মার্কিন দূতাবাস থেকে এ তথ্য জানানো হয়। তবে দূতাবাস শুক্রবারে এ বিষয়ে সিদ্ধান্ত নিয়ে নিজেদের ওয়েব সাইটে তা প্রকাশ করে।

মার্কিন দূতাবাসের ওয়েব সাইট থেকে জানা যায়, সোমবার একটি চার্টার প্লেনে করে নিজেদের নাগরিকদের দেশে ফেরানোর ব্যবস্থা হয়েছে। ফ্লাইটটি ঢাকা হয়রত শাহজালাল আন্তর্জাতিক এয়ারপোর্ট থেকে রওনা হয়ে কাতারের দোহায় পৌঁছুবে। সেখান থেকে অন্য একটি ফ্লাইটে নিয়ে যাওয়া হবে ওয়াশিংটনের ডালেস ইন্টারন্যাশনাল এয়ারপোর্টে। কাতারে যাত্রীরা বিমান পরিবর্তন করবেন কিন্তু টার্মিনাল ভবনে প্রবেশ করবেন না।

যারা দেশে ফিরতে আগ্রহী তাদের ই-মেইলের মাধ্যমে কনফার্ম করা হবে। ফিরতি ই-মেইল পেলেই এয়ারপোর্টে আসতে হবে। যারা নিশ্চিত হয়ে এয়ারপোর্টে আসবেন শুধু তারাই ইকনোমি রেটে টিকেটের দাম পরিশোধ করবেন। দাম পরিশোধ করতে হবে নগদ টাকায় অথবা কার্ডের মাধ্যমে।

দূতাবাসের বার্তায় বলা হয়, ইতোমধ্যে দেশে ফিরতে যত জন আগ্রহ প্রকাশ করেছেন তাদের সবার জন্য বিমানে আসন সঙ্কুলান হচ্ছে না। তাই বাড়তি ফ্লাইটের ব্যবস্থা করার চেষ্টা হচ্ছে।

বিস্তারিত জানতে ক্লিক করুন:

https://bd.usembassy.gov/message-for-u-s-citizens-u-s-embassy-dhaka-bangladesh-3/