মেয়রের দায়িত্ব নিলেন ব্যারিস্টার তাপস

0
422
শনিবার ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের নব-নির্বাচিত মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস দায়িত্ব গ্রহণ করেন। ছবি: বাসস

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) নবনির্বাচিত মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস দায়িত্ব গ্রহণ করেছেন।

ডিএসসিসির জনসংযোগ কর্মকর্তা উত্তম কুমার রায় জানান, শনিবার দুপুরে ডিএসসিসির প্রধান নির্বাহী কর্মকর্তার কাছ থেকে ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস মেয়রের দায়িত্ব গ্রহণ করেন।

তিনি জানান, বেলা একটায় নগর ভবনে সীমিত পরিসরে অনাড়ম্বরভাবে ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস কর্পোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা এসএম ইমদাদুল হকের কাছ থেকে ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের মেয়রের দায়িত্ব বুঝে নেন। এসময় মেয়রের স্ত্রীসহ ঢাকা মহানগর আওয়ামী লীগ (দক্ষিণ) এর সভাপতি আবু আহমেদ মান্নাফী, সাধারণ সম্পাদক হুমায়ুন কবীর, নগর আওয়ামী লীগ নেতা মোরশেদ কামাল, কাউন্সিলর ফরিদ উদ্দিন আহমেদ রতন এবং কর্পোরেশনের বিভিন্ন বিভাগের বিভাগীয় প্রধানরা উপস্থিত ছিলেন।

আওয়ামী লীগের মনোনয়নে গত ১ ফেব্রুয়ারি ডিএসসিসি নির্বাচনে বিএনপি প্রার্থী ইঞ্জিনিয়ার ইশরাক হোসেনকে পরাজিত করে মেয়র নির্বাচিত হন তিনি।
নির্বাচনে নৌকা প্রতীকে তাপস পেয়েছেন ৪ লাখ ২৪ হাজার ৫৯৫ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বিএনপির প্রার্থী প্রকৌশলী ইশরাক হোসেন পেয়েছেন ২ লাখ ৩৬ হাজার ৫১২ ভোট।

বাংলাদেশের স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাগ্নে এবং বাংলাদেশ আওয়ামী যুবলীগের প্রতিষ্ঠাতা শেখ ফজলুল হক মনির ছেলে ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস। তিনি ঢাকা-১০ আসনে দ্বাদশ ও একাদশ জাতীয় সংসদ নির্বাচনে সংসদ সদস্য হিসেবে নির্বাচিত হন।

মেয়র নির্বাচনে মনোনয়ন পাওয়ার পর গতবছরের ২৯ ডিসেম্বর তিনি সংসদ সদস্য পদ থেকে পদত্যাগ করেন।

ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের নির্বাচিত প্রথম মেয়র ছাঈদ খোকনের মেয়াদ শেষ না হওয়ায় ব্যারিস্টার তাপসকে সাড়ে ৩ মাস অপেক্ষা করতে হয়েছে।