সাকিব নাকি রোহিত?

0
1554

রোহিত শর্মা নাকি সাকিব আল হাসান… কে সেরা? ক্রিকইনফোর এমন ভোটের আয়োজনে সাকিবকে এগিয়ে রাখতে হাতে আছে আর মাত্র কয়েক ঘণ্টা। ২০১০ থেকে ২০১৯… এই এক দশকের সেরা নির্বাচনে সাকিবের প্রতিদ্বন্দ্বী ভারতের ওপেনার রোহিত।

বাংলাদেশ সময় বুধবার সকাল ৭টা পর্যন্ত ভোট দেয়া যাবে দশক সেরা ক্রিকেটার নির্বাচনে। প্রতি পুলে দুইজন করে ক্রিকেটারের নাম দিয়েছে ক্রিকইনফো। দুই জনের মধ্যে বেছে নিতে হবে একজনকে। প্রতিদ্বন্দ্বী ক্রিকেটার রাখা হয়েছে আলোচিত সাবেক ও বর্তমান ক্রিকেটারদের মধ্য থেকে, যারা গত এক দশকে ব্যাট বা বল হাতে মাঠ কাঁপিয়েছেন।

কে সেরা – সাকিব আল হাসান বনাম রোহিত শর্মা; রঙ্গনা হেরাথ বনাম বিরাট কোলি; স্টিভ স্মিথ বনাম সুনীল নারাইন; এবি ডি ভিলিয়ার্স বনাম রশিদ খান; ডেল স্টেইন বনাম রবিচন্দ্র অশ্বিন; কেন উইলিয়ামসন বনাম লাসিথ মালিঙ্গা; জেমস অ্যান্ডারসন বনাম মহেন্দ্র সিং ধোনি এবং বেন স্টোকস বনাম ক্রিস গেইল।

সাকিব আল হাসান ও রোহিত শর্মাকে সর্বোচ্চ ১ লাখ ৭৭ হাজার ৯শ’ ৩৩ জন ভোট দিয়েছেন। এরমধ্যে সাবেক টাইগার কাপ্তান ও নাম্বার ওয়ান অলরাউন্ডার সাকিব আল হাসান ৬৭ শতাংশ ভোট পেয়ে এগিয়ে আছেন। অন্যদিকে ভারতীয় তারকা ওপেনারের প্রাপ্তি ৩৩ শতাংশ ভোট।

এতে হাড্ডাহাড্ডি  লড়াইয় চলছে ক্রিস গেইল ও বেন স্টোকসের মধ্যে। এই রিপোর্ট লেখা পর্যন্ত বেন স্টোকসের ৫১ শতাংশের বিপরীতে ক্রিস গেইল আছেন ৪৯ শতাংশ ভোট নিয়ে।

দুরাবস্থায় আছেন রশিদ খান। এবি ডি ভিলিয়ার্স যেখানে ৮৭ শতাংশ ভোট পেয়েছেন সেখানে তার প্রাপ্তি মাত্র ১৩ শতাংশ। রশিদ খানের মতই অবস্থা সুনীল নারাইনের। তার প্রাপ্তি ১৪ শতাংশ ভোট। প্রতিদ্বন্দ্বী স্টিভ স্মিথ পেয়েছেন ৮৬ শতাংশ।

ভারতের বিরাট কোলি (৮০%), এমএস ধোনি (৬৭%) প্রতিদ্বন্ধীদের চেয়ে এগিয়ে আছেন।

সাকিবকে রোহিত শর্মার চেয়ে এগিয়ে রাখতে হলে বুধবার সকাল ৭টার মধ্যে ভোট দিতে হবে ক্রিকইনফোর ওয়েব সাইট https://www.espncricinfo.com –এ। এছাড়া সরাসরি ভোটিং অপশনের যাওয়ার লিংক: https://www.espncricinfo.com/story/_/id/28395056/vote-your-men-cricketer-2010-2019-round-16