হলো না প্যারাট্রুপার্স শো

0
635

কলকাতার ইডেন গার্ডেন্সে গোলাপি টেস্ট শুরুর কয়েক ঘণ্টা আগে অনুষ্ঠান সূচিতে পরিবর্তন আনে ক্রিকেট অ্যাসোসিয়েশন অব বেঙ্গল (সিএবি)। শেষ মুহূর্তে বাতিল করা হয় ম্যাচের অন্যতম আকর্ষণ প্যারাট্রুপার্স শো।

কথা ছিল প্যারাট্রুপাররা আকাশ থেকে নেমে বাংলাদেশ অধিনায়ক মুমিনুল হক ও ভারত অধিনায়ক বিরাট কোহলির হাতে গোলাপি বল তুলে দিবেন। কিন্তু নিরাপত্তার কারণে সেই পরিকল্পনা বাতিল করা হয়েছে।

আজ শুক্রবার কলকাতার ইডেন গার্ডেনে বাংলাদেশ ও ভারতের মধ্যে ঐতিহাসিক দিবা-রাত্রি টেস্ট ঘন্টা বাজিয়ে উদ্বোধন করেন বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও পশ্চিম বাংলার মূখ্যমন্ত্রী মমতা ব্যানার্জী। এসময় উপস্থিত ছিলেন বিসিসিআই-এর প্রেসিডেন্ট সৌরভ গাঙ্গুলি।

শুক্রবার দুপুর দেড়টায় শুরু হয়েছে ঐতিহাসিক টেস্ট। এর ২৪ ঘণ্টা আগে অনুষ্ঠানসূচিতে পরিবর্তন আনা হয়। তারা জানিয়েছে, নিরাপত্তার কারণে শেষ মুহূর্তে বাতিল করা হয়েছে প্যারাট্রুপারদের শো। সিএবি’র ঊর্ধ্বতন এক কর্মকর্তা বলেন, তবে বাংলাদেশ প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি থাকবেন। তাদের সামনে হেলিকপ্টার শো আয়োজন করার ঝুঁকি নিতে চাই না আমরা। নিরাপত্তার কারণেই তা বাতিল করা হয়েছে।

এদিকে, কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ ব্যস্ততার কারণে খেলা দেখতে আসতে পারেননি।