শিক্ষার্থীদের টিকা দেয়ার পরই খুলবে শিক্ষা প্রতিষ্ঠান

0
277
ফাইল ছবি

২৮ জুলাই ২০২১ (নিউজ ডেস্ক): শিক্ষার্থীদের দ্রুতই টিকার আওতায় আনার ব্যবস্থা নিয়েছে সরকার। টিকাদান শেষ হওয়ার স্বল্প সময়ের মধ্যেই শিক্ষা প্রতিষ্ঠান খুলে দেয়া হবে। এমনটাই জানিয়েছেন শিক্ষামন্ত্রী ডাক্তার দীপু মনি।

মঙ্গলবার রাতে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের রসায়ন বিভাগ আয়োজিত ওয়েবনিয়ারে শিক্ষামন্ত্রী এসব কথা বলেন। মুজিববর্ষ উপলক্ষে ‘জাতি গঠনে শিক্ষার ভূমিকা: বঙ্গবন্ধুর শিক্ষা দর্শন ও বাংলাদেশের বর্তমান শিক্ষা ব্যবস্থা’ শীর্ষক এ ওয়েবনিয়ারের আয়োজন করা হয়।

অনলাইনে পাঠদান সম্পর্কে শিক্ষামন্ত্রী বলেন, ভবিষ্যতে অনলাইন শিক্ষা পদ্ধতিকে আরও উন্নত করতে কাজ চলছে।

তিনি গত বছরের পরিস্থিতি তুলে ধরে বলেন, দেশে করোনা ভাইরাসে আক্রান্ত কোভিড-১৯ রোগী শনাক্ত হওয়ার পরপরই শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ ঘোষণা করা হয়। এর ১২ দিনের মাথায় টেলিভিশনে ক্লাস শুরু হয়। ক্লাসরুমে পাঠদানের পাশাপাশি অনলাইন শিক্ষা কার্যক্রমেও গুরুত্ব দিতে হবে। এটি শুরু করতে আমাদের আও কয়েক বছর লেগে যেত। করোনার কারণে তা আমরা এখনই শুরু করেছি।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন বিশ্ববিদ্যালয়ের রসায়ন বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ডক্টর শামছুন নাহার।

আরও পড়ুন: টিকা দিয়েই ধাপে ধাপে শিক্ষা প্রতিষ্ঠান খুলতে হবে

উল্লেখ্য, গত বছর ৮ মার্চ দেশে করোনা ভাইরাসে আক্রান্ত প্রথম রোগী শনাক্ত হয়। এ প্রেক্ষিতে ১৭ মার্চ থেকে বন্ধ করা হয় শিক্ষা প্রতিষ্ঠান। এর পরদিনই দেশে করোনায় আক্রান্ত হয়ে প্রথম মৃত্যুর ঘটনা ঘটে। গত ১৬ মাসে কয়েক দফায় শিক্ষা প্রতিষ্ঠান খোলার সিদ্ধান্ত নেয়া হলেও পরিস্থিতির কারণে তা সম্ভব হয়নি।

শিক্ষা প্রতিষ্ঠান/আরএম/কিউটি

http://artnewsbd.com