বাংলাদেশির সংখ্যা বাড়ছে

করোনা ভাইরাসে এ পর্যন্ত ৫ বাংলাদেশি আক্রান্ত

0
713

সিঙ্গাপুরে করোনা ভাইরাসে আরও ৫ জনকে সনাক্ত করা হয়েছে। সিঙ্গাপুরে এই নিয়ে করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যা ৭২ জনে দাঁড়াল। সবশেষ সনাক্ত হওয়াদের মধ্যে একজন বাংলাদেশিও রয়েছেন। এই পর্যন্ত সিঙ্গাপুরে বসবাসরত পাঁচ বাংলাদেশি করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন।

সিঙ্গাপুরের স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে, নতুন করে আক্রান্তদের মধ্যে যে বাংলাদেশি রয়েছেন তার বয়স ২৬ বছর। সম্প্রতি তিনি চীনেও যাননি। আক্রান্ত তরুণ বাংলাদেশের আগের চারজনের মতই সেলেটার অ্যারোস্পেসের হাইটসের নির্মাণ কাজে যুক্ত ছিলেন।

নতুন করে আক্রান্ত ৫ জন সম্পর্কে দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে, এদের তিনজন একটি গির্জায় গিয়ে করোনা ভাইরাসের শিকার হন। এই পাঁচজনের কেউই সম্প্রতি চীন ভ্রমণে যাননি।

বিশ্ব স্বাস্থ্য সংস্থার তথ্য মতে, চীনে করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যা সবচেয়ে বেশি। এরপরেই রয়েছে সিঙ্গাপুরের অবস্থান। করোনা ভাইরাসে আক্রান্তের হিসেবে সিঙ্গাপুরের অবস্থান দ্বিতীয়।

উল্লেখ্য, এই পর্যন্ত করোনা ভাইরাসে মারা গেছে এক হাজার ৬৬৫ জন। এদের অধিকাংশই মারা গেছে চীনের হুবেই প্রদেশে। বিভিন্ন দেশে মারা যাওয়া ব্যক্তিদের মধ্যে মাত্র কয়েকজন ছাড়া বাকি সবাই চীনের নাগরিক; বিশেষ করে হুবেই প্রদেশের উহানের নাগরিক তারা। এছাড়া আক্রান্তের সংখ্যা ৭০ হাজার ছাড়িয়ে গেছে।