একসাথে তিন স্বামী, অতঃপর শ্রীঘরে…

0
390

৪ জুলাই ২০২১ (আন্তর্জাতিক ডেস্ক, বাহরাইন): এক সাথে তিন স্বামীর সাথে সময়টা ভালোই কাটাচ্ছিলেন এক নারী। তিনজনই তার ছিলেন বন্ধু। দেনমোহরের নামে বেশ ভালো অঙ্কের টাকাও হজম করেছেন। কিন্তু বিধি বাম। ধরা পড়লেন শেষমেষ। চতুর্থ স্বামী জোটানোর আগে যেতে হলো শশুর বাড়ি, মানে কারাগারে। গুনতে হচ্ছে জরিমানাও।

ওই নারীর বয়স ৩০ বছর। বাহরাইনের বাসিন্দা। তিন বন্ধুকেই তিনি অবিবাহিত বলে জানিয়েছেন। প্রথম স্বামীর অগোচরে বিয়ে করেছেন দ্বিতীয় স্বামীকে। এ দুইজনের সাথে বিয়ে বিচ্ছেদ না ঘটিয়েই তৃতীয় বন্ধুকেও বিয়ে করেছেন। তিন বন্ধুই তাকে অবিবাহিত মনে করে বিয়ে করেছেন।

বেরসিক আদালত তিন বিয়ের অপরাধে ওই নারীকে ১১ বছরের কারাদণ্ড দিয়েছে। আর্থিক জরিমানাও গুনতে হবে ওই নারীকে।

আদালতের অভিযোগপত্রের উদ্ধৃতি দিয়ে বাহরাইনের গণমাধ্যম জানিয়েছে, তিন জনের সাথে বিয়ে বাবদ ১২ লাখ টাকা নিয়েছেন ওই নারী। যার পুরোটাই আত্মসাৎ করেন তিনি।

মামলার অভিযোগে বলা হয়, ব্যক্তিগত তথ্য লুকিয়ে তিন জনের কাছে ভিন্ন ভিন্ন পরিচয় দেন ওই নারী। প্রথম স্বামীর সাথে চার মাস সংসার করে দ্বিতীয় জনকে বিয়ে করেন তিনি। এর একমাস পর করেন তৃতীয় বিয়ে।

তৃতীয় বিয়ের এক সপ্তাহ পর নতুন স্বামী ওই নারীর প্রতারণার বিষয়টি ধরে ফেলেন। খোঁজ নিয়ে জানতে পারেন তার স্ত্রীর বাকি দুই স্বামীর কথা। এরপর তিনি বাকি দুইজনের সাথে যোগাযোগ করে তিনজন মিলে পুলিশে অভিযোগ করেন।

তদন্তে দোষী প্রমাণিত হলে প্রতারণা অভিযোগে পুলিশ ওই নারীকে গ্রেফতার করে।

ওই নারী পাবলিক প্রসিকিউটরের কাছে দাবি করেন, প্রথম দুই স্বামীর সাথে বিয়ে বিচ্ছেদের পরই তিনি তৃতীয় বিয়ে করেন। কিন্তু আদালতে তার দাবি মিথ্যা প্রমাণিত হয়।

উল্লেখ্য, ইসলামী শরিয়াহ আইন অনুযায়ী একজন নারী স্বামী বর্তমান থাকা অবস্থায় আবার বিয়ে করতে পারেন না। স্বামীর মৃত্যু বা বিয়ে বিচ্ছেদের ৯০ দিন পর আবার বিয়ে করতে পারবেন। তবে একজন পুরুষ প্রথম স্ত্রীর অনুমতি নিয়ে আবার বিয়ে করতে পারবেন। এ ভাবে একজন পুরুষ এক সাথে সর্বোচ্চ তিনজন স্ত্রীর সাথে সংসার করতে পারবেন।

তিন স্বামী/আরএম/রমু

http://artnewsbd.com