দেশের অভ্যন্তরীণ বিষয়ে বিদেশী শক্তির হস্তক্ষেপ মেনে নেবো না

0
89

নিউজ ডেস্ক: বাংলাদেশের অভ্যন্তরীণ বিষয়ে কোন বিদেশী শক্তি হস্তক্ষেপ করবে, সেটা আমরা কোনক্রমেই মেনে নেবো না। এমনটাই বলেছেন আওয়ামী লীগ সভাপতিমন্ডলীর সদস্য ও কৃষিমন্ত্রী ডক্টর আব্দুর রাজ্জাক।

শুক্রবার টাঙ্গাইলের ধনবাড়ী সরকারী ডিগ্রী কলেজ মাঠে বঙ্গবন্ধুর ১০৩ তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উপলক্ষে দিনব্যাপী ফ্রী মেডিকেল ক্যাম্পের উদ্বোধনী অনুষ্ঠানে তিনি একথা বলেন।

আব্দুর রাজ্জাক বলেন, আগামী নির্বাচন কিভাবে করা যায়, সে বিষয়ে তাদের ভালো কোন পরামর্শ বা আধুনিক প্রযুক্তির বিষয়ে বললে আমরা তা ভেবে দেখবো। বিএনপি বিদেশিদের কাছে বারবার ধর্না দিচ্ছে। সংবিধানের বাইরে আমাদের কিছুই করার নেই।

তিনি বলেন, একসময় স্বচ্ছ ব্যালট বাক্স ছিল না, সেটা আমরা করেছি। বিএনপির আমলে ভুয়া ভোটার তালিকায় ১ কোটি ৩০ লাখ ভুয়া ভোটার ছিল, সেটি আমরা দূর করেছি। বিদেশিদের এরকম কোন পরামর্শ ও প্রযুক্তি যদি থাকে যার মাধ্যমে নির্বাচনকে আরও স্বচ্ছ ও সুন্দর করা যাবে, তাহলে তা আমরা বিবেচনায় নিবো।

আওয়ামী লীগে সভাপতিমন্ডীর সদস্য বলেন, আগামী নির্বাচনে বিএনপি না আসলেও নির্বাচন অংশগ্রহণমূলক হবে। দেশে অনেক দল রয়েছে, তারা নির্বাচনে আসবে।

তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা সব মানুষের দোরগোড়ায় চিকিৎসাসেবা পৌঁছে দিচ্ছেন। তারই অংশ হিসেবে বঙ্গবন্ধুর জন্মদিন উপলক্ষে আমরা এ ব্যতিক্রমী আয়োজন করেছি। এর মাধ্যমে গ্রামের গরীব মানুষ উন্নত চিকিৎসা সেবা পাচ্ছে।

নতুন প্রজন্মকে বঙ্গবন্ধুর আদর্শে উজ্জীবিত হওয়ার আহ্বান জানিয়ে কৃষি মন্ত্রী বলেন, দেশের প্রতিটি শিক্ষার্থীকে বঙ্গবন্ধুর মতো দেশ প্রেমে উদ্বুদ্ধ হতে এবং দেশের কল্যাণে নিবেদিত থাকতে হবে। প্রতিটি মুহুর্ত সমাজ ও দেশের মানুষের জন্য কাজ করে যেতে হবে।

তিনি বলেন, বাঙালী-অবাঙালী সবাই সম্মিলিতভাবে দেশ গঠনে আত্মনিয়োগ এবং মুসলমান-হিন্দু-বৌদ্ধ-খৃষ্টান সব ধর্মের মানুষের সমান অধিকার প্রতিষ্ঠায় সবাইকে কাজ করতে হবে।

বাংলাদেশ মেডিকেল কলেজ হাসপাতালের আয়োজনে ফ্রী মেডিকেল ক্যাম্পে ৬০ জন বিশেষজ্ঞ চিকিৎসকসহ প্রায় ১০০ জনের মেডিকেল টিম দিনব্যাপী চিকিৎসাসেবা দেন। ধনবাড়ী উপজেলার ৫ হাজারেরও বেশি রোগী চিকিৎসাসেবা গ্রহণ করেছেন।

কৃষিমন্ত্রী/এসকেএম

আরও খবর পড়তে: artnewsbd.com

আর্ট নিউজ ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করতে: ARTNews BD

https://www.youtube.com/channel/UCC2oLwZJYHIEygcbPX3OsWQ