নারায়ণগঞ্জে ইভ্যালির রাসেল-শামীমার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা

0
228

১৬ জুন ২০২২ (নিউজ ডেস্ক): আলোচিত ই-কমার্স প্রতিষ্ঠান ইভ্যালির প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) মোহাম্মদ রাসেল এবং প্রতিষ্ঠানটির চেয়ারম্যান শামীমা নাসরিনের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেছেন নারায়ণগঞ্জের একটি আদালত।

গতকাল বুধবার নারায়ণগঞ্জ চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট (খ-অঞ্চল) ইমরান মোল্লার আদালত চেক প্রতারণার অভিযোগে করা মামলায় এ পরোয়ানা জারি করেন। নারায়ণগঞ্জ আদালত পুলিশের পরিদর্শক আসাদুজ্জামান গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, ইভ্যালির চেয়ারম্যান ও প্রধান নির্বাহীর বিরুদ্ধে এনআই অ্যাক্টের ১৩৮/১৪০ ধারায় মামলা করা হয়। নারায়ণগঞ্জ সদর উপজেলার রামারবাগ এলাকার আজাদ রিফাত ফাইবার্স প্রা. লিমিটেডের পরিচালক মাহমুদুল ইসলাম রিফাতের পক্ষে প্রতিষ্ঠানের ব্যবস্থাপক (প্রশাসন ও মানবসম্পদ) নুরুন্নবী বাদী হয়ে চেক প্রতারণার অভিযোগে আদালতে মামলাটি করেন। ওই মামলায় আদালত তাদের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেছেন।

অভিযোগে বলা হয়, আসামিরা নির্ধারিত সময় অতিবাহিত হওয়ার পরও বিক্রিত মোটরসাইকেল সরবরাহ করেনি। ফলে বাদী ইভ্যালির হটলাইন নম্বরে যোগাযোগ করে অর্থ ফেরতের অনুরোধ করেন। তখন প্রতিষ্ঠানটি দ্রুত অর্থ ফেরতের আশ্বাস দেয়। অর্থ ফেরত না পেয়ে বাদী পুণরায় যোগাযোগ করলে ইভ্যালি কর্তৃপক্ষ তার নামে ছয়টি চেক ইস্যু করেন। কিন্তু ইস্যু করা চেকগুলো জমা দিতে গিয়ে দেখা যায় চেকগুলো ব্লক করা। বিষয়টি জানানোর জন্য বাদী ইভ্যালি কর্তৃপক্ষের সাথে যোগাযোগের চেষ্টা করেও বারবার ব্যর্থ হন। তখন প্রতিষ্ঠানটির হটলাইন নম্বর ও ওয়েবসাইট বন্ধ ছিল। অবশেষে গত বছরের ১৪ নভেম্বর ইভ্যালি কর্তৃপক্ষকে ডাকযোগে আইনি নোটিশ পাঠান বাদী। এরপর চলতি বছরের ৩ জানুয়ারি নারায়ণগঞ্জ চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে (খ-অঞ্চল) মামলা করেন। গতকাল মামলার শুনানি শেষে আসামিদের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেন আদালত।

উল্লেখ্য, প্রতারণার মামলায় ইভ্যালির সিইও মোহাম্মদ রাসেল এবং প্রতিষ্ঠানটির চেয়ারম্যান তার স্ত্রী শামীমা নাসরিন বর্তমানে কারাগারে আটক।

ইভ্যালি/এসকেএম/আরএম

আরও খবর পড়তে: artnewsbd.com

আর্ট নিউজ ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করতে: ARTNews BD

https://www.youtube.com/channel/UCC2oLwZJYHIEygcbPX3OsWQ