মশক নিধনে অবহেলার প্রমাণ পেলেই কঠোর ব্যবস্থা

0
66

২৩ ডিসেম্বর ২০২১ (নিউজ ডেস্ক): কিউলেক্স মশার প্রকোপ নিয়ন্ত্রণে বিশেষ মশক নিধন অভিযানে কারও বিরুদ্ধে দায়িত্বে অবহেলার প্রমাণ পেলেই কঠোর ব্যবস্থা গ্রহণ করা হবে। এমনটাই জানিয়েছেন ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের (ডিএনসিসি) মেয়র মোহাম্মদ আতিকুল ইসলাম।

বৃহস্পতিবার রাজধানীর রূপনগর এলাকায় কিউলেক্স মশার প্রকোপ নিয়ন্ত্রণে ৬ দিনব্যাপী বিশেষ মশক নিধন অভিযানের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় তিনি একথা বলেন।

মেয়র বলেন, হই যদি আমরা সচেতন, মশামুক্ত হবে উত্তর সিটি কর্পোরেশন। কারণ কারও একার পক্ষেই মশা দূর করা সম্ভব নয়, সবার সম্মিলিত প্রচেষ্টায় নিজেদের ঘরবাড়ি ও আশেপাশের পরিবেশ পরিস্কার-পরিচ্ছন্ন রাখার মাধ্যমে মশার বংশবিস্তার রোধ করতে হবে।

আতিকুল ইসলাম বলেন, নিজেদের সুস্থতার জন্যই লজ্জা পরিহার করে সবার স্বতঃস্ফূর্ত অংশগ্রহণে “দশটায় ১০ মিনিট প্রতি শনিবার, নিজ নিজ বাসাবাড়ি করি পরিষ্কার” এই স্লোগানটিকে বাস্তবায়নের মাধ্যমে চলমান সামাজিক আন্দোলনকে সফল করতে হবে।

তিনি বলেন, ক্ষমতা ভোগ করার জন্য নয়, নগরপিতা হিসেবেও নয়, নগরবাসীর সেবক হিসেবেই কাজ করে যেতে চান। তাই স্থানীয় কাউন্সিলরসহ সর্বস্তরের কর্মকর্তা-কর্মচারীকেও নিজের উপর অর্পিত দায়িত্ব ও কর্তব্য যথাযথভাবে পালন করতে হবে।

ডিএনসিসি মেয়র স্থানীয় কাউন্সিলরের দাবীর প্রেক্ষিতে বলেন, রাজউক অনুমোদিত নকশা মোতাবেক নির্ধারিত জায়গাতেই কমিউনিটি সেন্টার, পার্ক ও খেলার মাঠ করা হবে। এর কোন ব্যত্যয় সহ্য করা হবে না।

পরে তিনি কিউলেক্স মশার প্রকোপ নিয়ন্ত্রণে ৬ দিনব্যাপী বিশেষ মশক নিধন অভিযানের শুভ উদ্বোধন ঘোষণা করেন।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে ডিএনসিসির প্রধান নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ সেলিম রেজা, প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ব্রিগেডিয়ার জেনারেল মোহাম্মদ জোবায়দুর রহমানসহ ঊর্ধ্বতন কর্মকর্তা এবং স্থানীয় কাউন্সিলর মোহাম্মদ তফাজ্জল হোসেন টেনু উপস্থিত ছিলেন।

মেয়র আতিক/এসকেএম

http://artnewsbd.com

আর্ট নিউজ ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করতে:

https://www.youtube.com/channel/UCC2oLwZJYHIEygcbPX3OsWQ