মৃত্যুর গ্রাফ নিম্নমুখী

0
104

৪ মে ২০২১ (নিউজ ডেস্ক): গত ২৪ ঘন্টায় দেশে করোনা ভাইরাসে মারা গেছেন ৬১ জন। এদের মধ্যে ৩৬ জন পুরুষ ও ২৫ জন নারী। গতকালের চেয়ে আজ ৪ জন কম মারা গেছেন। গতকাল মারা গিয়েছেন ৬৫ জন। দেশে এখন পর্যন্ত এ ভাইরাসে মারা গেছেন ১১ হাজার ৭০৫ জন।

মঙ্গলবার স্বাস্থ্য অধিদফতরের সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, মৃতদের মধ্যে ১১ থেকে ২০ বছর বয়েসি ১ জন, ৩১ থেকে ৪০ বছর বয়েসি ৩ জন, ৪১ থেকে ৫০ বছর বয়েসিদের মধ্যে ২ জন, ৫১ থেকে ৬০ বছর বয়েসিদের মধ্যে ১১ জন এবং ষাটোর্ধ্ব বয়েসি ৪৪ জন রয়েছেন।

এর মধ্যে ঢাকা বিভাগে ২৮ জন, চট্টগ্রাম বিভাগে ১৮ জন, রাজশাহী বিভাগে ৭ জন, রংপুর, বরিশাল ও সিলেট বিভাগে ২ জন করে, ময়মনসিংহ ও খুলনা বিভাগে ১ জন করে রয়েছেন। মৃতদের ৪৩ জন সরকারি হাসপাতালে, ১৬ জন বেসরকারি হাসপাতালে এবং ২ জন বাসায় মারা গেছেন।

বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, গত ২৪ ঘন্টায় নমুনা পরীক্ষা করা হয় ২১ হাজার ৯৮৪ জনের। এদের মধ্যে কোভিড-১৯ রোগী শনাক্ত হয়েছেন ১ হাজার ৯১৪ জন। গতকাল নমুনা পরীক্ষা করা হয় ১৯ হাজার ৪৩১ জনের। এতে শনাক্ত হয়েছিলেন ১ হাজার ৭৩৯ জন।

দেশে এ পর্যন্ত ৫৫ লাখ ৪০ হাজার ৩৯৪ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। এদের মধ্যে ৭ লাখ ৬৫ হাজার ৫৯৬ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। মোট পরীক্ষার ৪০ লাখ ৮২ হাজার ২০১টি হয়েছে সরকারি এবং ১৪ লাখ ৫৮ হাজার ১৯৩টি হয়েছে বেসরকারি ব্যবস্থাপনায়।

বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, গত ২৪ ঘন্টায় হাসপাতাল এবং বাসায় মিলিয়ে সুস্থ হয়েছেন ৩ হাজার ৮৭০ জন। গতকাল সুস্থ হয়েছিলেন ৩ হাজার ৮৩৪ জন। গতকালের চেয়ে আজ ৩৬ জন বেশি সুস্থ হয়েছেন। দেশে এ পর্যন্ত সুস্থ হয়েছেন ৬ লাখ ৯৫ হাজার ৩২ জন।

উল্লেখ্য, ৪২৩ দিন আগে গত বছরের ৮ মার্চ দেশে প্রথম করোনা রোগী শনাক্ত হয়। এছাড়া, কোভিড-১৯ রোগে প্রথম মৃত্যুর ঘটনা ঘটে গত বছরের ১৮ মার্চ।

করোনা/টিটি/আরএম