কবি রাধাপদ সরকারের ওপর হামলা

0
111
ছবি: সংগৃহীত

নিউজ ডেস্ক: কুড়িগ্রামের নাগেশ্বরী উপজেলায় পূর্বশত্রুতার জেরে ‘স্বভাবকবি’ খ্যাত রাধাপদ সরকারের ওপর হামলার ঘটনা ঘটেছে। আহত অবস্থায় তাকে উদ্ধার করে নাগেশ্বরী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

এ ঘটনায় কবি রাধাপদ সরকারের ছেলে জুগল রায় গতকাল রোববার রাতে পাশের এলাকার অভিযুক্ত দুই ভাইয়ের বিরুদ্ধে নাগেশ্বরী থানায় মামলা করেছেন।

সোমবার সকালে নাগেশ্বরী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোহাম্মদ আশিকুর রহমান বলেছেন, কবি রাধাপদ সরকার বর্তমানে নাগেশ্বরী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন। গত শনিবারের ঘটনার পর থেকে অভিযুক্ত দুই ভাই পলাতক। পুলিশ তাদের গ্রেফতারে চেষ্টা চালাচ্ছে।

জানা যায়, শনিবার সকালে নাগেশ্বরী উপজেলার গোদ্দারেরপাড় এলাকায় নিজ বাড়িতে রাধাপদ সরকার হামলার শিকার হন। পাশের এলাকার দুই ভাই মোহাম্মদ রফিকুল ইসলাম ও কদুর আলী তার ওপর হামলা করেন। তারা কবিকে বাঁশের লাঠি দিয়ে বেধড়ক পেটান। এতে তার শরীরের বিভিন্ন অংশে জখম হয়। পরে স্থানীয় লোকজন তাকে উদ্ধার করে নাগেশ্বরী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ভর্তি করেন।

কবি রাধাপদ সরকারের ছেলে জুগল রায় বলেন, পারিবারিক পূর্বশত্রুতার জেরে পরিকল্পিতভাবে রফিকুল ইসলাম ও কদুর আলী আমার বাবার ওপর হামলা চালান। এ ঘটনায় থানায় মামলা না করার জন্য আমাদের হুমকিও দেন। আসামিদের দ্রুত গ্রেফতার করে ন্যায়বিচার নিশ্চিত করার দাবি জানাচ্ছি।

হাসপাতালে চিকিৎসাধীন কবি রাধাপদ সরকার মুঠোফোনে বলেন, রফিকুলের সাথে আমার পূর্বের কোনও শত্রুতা ছিল না। রফিকুলের ভাই কদুর আলীর সাথে ছয় মাস আগে একবার কথা-কাটাকাটি হয়েছিল। সেই প্রতিশোধ নেয়ার জন্য কদুর আলী তার ভাই রফিকুল ইসলামকে দিয়ে আমার ওপর আক্রমণ করেন। ছয় মাস আগের ওই ঘটনা আমরা ভুলে গিয়েছিলাম। তারা আমাকে একা পেয়ে এভাবে আমার ওপর হামলা চালাবেন, আমি কল্পনাও করতে পারিনি। যেভাবে আক্রমণ শুরু করেছিলেন, এলাকাবাসী না থাকলে সেদিন তারা আমাকে জানেই মেরে ফেলতেন। ভগবানের কৃপায় আমি কোনোরকমে জানে বেঁচে আছি।

আরও পড়ুন: মেক্সিকোতে গির্জার ছাদ ধসে নিহত ৭

‘স্বভাবকবি’ খ্যাত রাধাপদ সরকার পঞ্চম শ্রেণি পর্যন্ত লেখাপড়া করেছেন। তবে পড়ালেখা কম হলেও আঞ্চলিক ভাষায় তার লেখা গান ও কবিতাগুলো বিভিন্ন এলাকায় ব্যাপক সাড়া ফেলেছে। রাধাপদ সরকারের নিজের লেখা আঞ্চলিক ভাষায় শতাধিক গান ও কবিতা আছে। নিজের লেখা গান ও কবিতা মানুষকে শুনিয়ে সামান্য উপার্জনে চলে তার সংসার। আঞ্চলিক ভাষায় তাৎক্ষণিক গান, কবিতা ও ছড়া তৈরি করে মানুষকে মুগ্ধ করায় স্থানীয় লোকজন রাধাপদ সরকারকে ‘স্বভাবকবি’ হিসেবে জানেন। তার লেখা ‘কেয়ামতের আলামত জানি কিন্তু মানি না’ কবিতাটি ফেসবুকে ভাইরাল হয়েছিল।

রাধাপদ সরকার/এমএএম

আরও খবর পড়তে: artnewsbd.com

আর্ট নিউজ ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করতে: ARTNews BD

https://www.youtube.com/channel/UCC2oLwZJYHIEygcbPX3OsWQ