শ্বাসরুদ্ধকর ম্যাচে ৫ রানে হারল বাংলাদেশ

0
198

স্পোর্টস ডেস্ক: ব্যাট হাতে ঝড়ো সূচনা করেছিলেন টাইগার ওপেনার লিটন কুমার দাস। কিন্তু বৃষ্টি বাধায় ব্যাকফুটে পড়ে যায় সাকিব বাহিনী। শেষদিকে ফের জয়ের সম্ভাবনা জাগিয়ে তোলেন উইকেটকিপার ব্যাটার নুরুল হাসান সোহান ও তাসকিন আহমেদ। কিন্তু শ্বাসরুদ্ধকর এই ম্যাচে বৃষ্টি আইনে ৫ রানে হারল বাংলাদেশ দল।

অ্যাডিলেডে রান তাড়া করতে নেমে ব্যাট হাতে রীতিমতো ঝড় তুলেন টাইগার ওপেনার লিটন কুমার দাস। মাত্র ২১ বলেই তুরে নেন ব্যক্তিগত অর্ধশতক। ফলে পাওয়ার প্লের ছয় ওভারে কোনও উইকেট না হারিয়ে তোলে ৬০ রান। আর ৭ ওভারে বিনা উইকেটে ৬৬ রান তুললে শুরু হয় বৃষ্টি।

এরপর বৃষ্টি থামলে ১৬ ওভারে জয়ের জন্য ১৫১ রানের টার্গেট পায় বাংলাদেশ। ম্যাচ শুরুর দ্বিতীয় বলেই ফেরেন লিটন কুমার দাস। মাত্র ২৭ বলে সাতটি চার ও তিনটি ছয়ে ৬০ রান তুলেন লিটন। সেই থেকে বাংলাদেশের ছন্দপতন শুরু। পড়তে থাকে একের পর এক উইকেট।

২৫ বলে ২১ রান শান্ত ১২ বলে ১৩ রানে আউট হন টাইগার অধিনায়ক সাকিব আল হাসান। এছাড়া ৩ রানে আফিফ, ১ রানে ইয়াসির রাব্বি ও ৬ রানে মোসাদ্দেক আউট হন। কিন্তু শেষ দিকে লড়াই চালিয়ে যান নুরুল হাসান সোহান ও তাসকিন আহমেদ। ১৯ বলে গড়েন অপ্রতিরোধ্য ৩৭ রানের জুটি। ২৫ রানে সোহান ও ১২ রানে তাসকিন অপরাজিত থাকেন।

এর আগে ম্যাচের শুরুতে টস জিতে ভারতকে ব্যাট করার আমন্ত্রণ জানান টাইগার অধিনায়ক সাকিব আল হাসান।

ব্যাট করতে নেমে পাওয়ার প্লের ছয় ওভারে মাত্র ৩৭ রান তুলতেই হারিয়েছে ১ উইকেট। ৮ বলে ২ রানে আউট হন ওপেনার ও দলনেতা রোহিত শর্মা।

এদিকে ব্যাট হাতে ক্রিজে ঝড় তুলে আরেক ওপেনার লোকেশ রাহুল। মাত্র ৩১ বলে তুলে নেন ব্যক্তিগত অর্ধশতক। ৫০ রানের ইনিংসটি তিনটি চার ও চারটি ছয়ে সাজানো। ১৬ বলে ৩২ রানে সূর্যকুমার ও ৫ রানে হার্দিক ও ৭ রানে অক্ষর সাজঘরে ফেরেন।

এদিকে শেষ পর্যন্ত খেলে যান সময়ের অন্যতম সেরা ব্যাটসম্যান বিরাট কোহলি। চলতি বিশ্বকাপে ব্যক্তিগত দ্বিতীয় অর্ধশতক তুলে নেন তিনি। অপরাজিত থাকেন ৬৫ রানে। এদিকে ১২ রানে অপরাজিত থাকেন অক্ষর প্যাটেল।

ক্রিকেট/এসকেএম

আরও খবর পড়তে: artnewsbd.com

আর্ট নিউজ ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করতে: ARTNews BD

https://www.youtube.com/channel/UCC2oLwZJYHIEygcbPX3OsWQ