আইসিসির বর্ষসেরা দলে মিরাজ

0
8

স্পোর্টস ডেস্ক: অলরাউন্ডার মেহেদী হাসান মিরাজের জন্য ২০২২ সাল ছিল একটি স্মরণীয় বছর। ওয়ানডেতে মনে রাখার মতো একটি বছর কাটিয়েছেন তিনি। তার স্বীকৃতিও মিলেছে। জায়গা পেয়েছেন আইসিসির বর্ষসেরা ওয়ানডে দলে। এ বছর এই তালিকায় আর কোনও বাংলাদেশির জায়গা হয়নি।

মঙ্গলবার বিশ্ব ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থা আইসিসি তাদের ওয়েবসাইটে বর্ষসেরা ওয়ানডে একাদশ ঘোষণা করেছে। এই দল নির্বাচন করা হয়েছে ক্রিকেট ব্যক্তিত্ব, গণমাধ্যমকর্মী ও দর্শকের ভোটে। দলটির অধিনায়ক নির্বাচিত হয়েছেন পাকিস্তানের বাবর আজম। ২০২২ পঞ্জিকাবর্ষের পারফরম্যান্স বিবেচনায় নিয়ে গড়া একাদশে অস্ট্রেলিয়া, নিউজিল্যান্ড, ওয়েস্ট ইন্ডিজ ও ভারতের দুইজন করে এবং বাংলাদেশ, পাকিস্তান ও জিম্বাবুয়ের একজন করে জায়গা পেয়েছেন।

২০২২ সালে মিরাজ মোট ১৫টি ওয়ানডে খেলে ২৪ উইকেট নিয়েছেন। যার গড় ২৮ দশমিক ২০। এছাড়া ব্যাট হাতে ১০ ইনিংসে একটি সেঞ্চুরি ও একটি ফিফটিসহ করেছেন ৩৩০ রান। যার গড় ৬৬। এ বছর বর্ষসেরা ওয়ানডে দলে মিরাজ একা হলেও ২০২১ সালে ছিলেন তিনজন বাংলাদেশি। ওই বছর সাকিব আল হাসানের সঙ্গে ছিলেন মোস্তাফিজুর রহমান ও মুশফিকুর রহিম।

আইসিসি বর্ষসেরা ওয়ানডে একাদশ: বাবর আজম (অধিনায়ক), ট্রাভিস হেড, শাই হোপ, শ্রেয়াস আইয়ার, টম লাথাম, সিকান্দার রাজা, মেহেদী হাসান মিরাজ, মোহাম্মদ সিরাজ, ট্রেন্ট বোল্ট, অ্যাডাম জাম্পা ও আলজারি জোসেফ।

ক্রিকেট/এসকেএম

আরও খবর পড়তে: artnewsbd.com

আর্ট নিউজ ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করতে: ARTNews BD

https://www.youtube.com/channel/UCC2oLwZJYHIEygcbPX3OsWQ