চীনের সহায়তা পৌঁছেছে

0
580

করোনা ভাইরাস মোকাবেলায় চীনের দেয়া টেস্ট কিট, পারসোনাল প্রটেকশন ইক্যুইপমেন্ট (পিপিই) ও ব্যক্তিগত সুরক্ষা সরঞ্জামাদি এবং ইনফ্রারেড থার্মোমিটারসহ একটি বিশেষ ফ্লাইটে ঢাকায় এসে পৌঁছেছে।

কুনমিং থেকে আসা চীনের একটি কার্গো উড়োজাহাজ আজ বিকেল সাড়ে চারটার দিকে হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে।এতে ১০ হাজার টেস্ট কিট, প্রথম সারির ডাক্তারদের জন্য ১০ হাজার পিপিই ও এক হাজার থার্মোমিটার রয়েছে।
বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের (বেবিচক) জনসংযোগ কর্মকর্তা মো: সোহেল কামরুজ্জামান জানান,ঢাকায় আসার পর এসব সরঞ্জাম বিমানবন্দরে চীন দূতাবাসের কর্মকর্তারা বাংলাদেশের কর্তৃপক্ষের কাছে হস্তান্তর করেন। খবর: বাসস।

তিনি বলেন, চীনের কুনমিং শহর থেকে বিশেষ ফ্লাইট কিট, পিপিই ও থার্মোমিটার নিয়ে আজ ঢাকা হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে এসে পৌঁছায়। পরে এসব ওষুধ ও চিকিৎসা সামগ্রী এবং অন্যান্য মালামাল বিমান থেকে নীচে নামিয়ে আনা হয়। এসময় বিমানবন্দরে চীন ও বাংলাদেশ সরকারের বিভিন্ন সংস্থার কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

চীন সরকার করোনাভাইরাস প্রতিরোধে বিশ্বের বিভিন্ন দেশকে চিকিৎসাসামগ্রী সহায়তা দিচ্ছে। এরই অংশ হিসেবে বাংলাদেশে এসব টেস্ট কিট, পিপিই, থার্মোমিটার এসেছে। এর আগে প্রথম দফায় চীন বাংলাদেশকে দুই হাজার কিট ও চিকিৎসাসামগ্রী দিয়েছিল।