মনোনয়নপ্রত্যাশীদের ভীড় ধানমণ্ডিতে

0
1346

জাতীয় সংসদের পাঁচটি শূণ্য আসন ও চট্টগ্রাম সটি করপোরেশনের মেয়র ও কাউন্সিলর পদের জন্য আওয়ামী লীগের দলীয় মনোনয়ন বিতরণ ও জমা নেয়া চলছে। গত শনিবার থেকে ধানমণ্ডির দলীয় সভাপতির রাজনৈতিক কার্যালয় থেকে মনোনয়নপত্র বিতরণ শুরু হযেছে়।

সোমবার পর্যন্ত সংসদ সদস্য পদের জন্য মনোনয়নপত্র সংগ্রহ করেছেন ২০ জন। এছাড়া চট্টগ্রাম সিটি করপোরেশনের মেয়র পদে ৪ জন ও কাউন্সিলর পদে ৯৪ জন মনোনয়নপত্র সংগ্রহ করেছেন।

সংসদ সদস্য পদে মনোনয়নপত্রের মূল্য নেয়া হচ্ছে ৩০ হাজার টাকা। এছাড়া চট্টগ্রাম সিটি করপোরেশনের মেয়র পদে ২৫ হাজার ও কাউন্সিলর পদের জন্য মনোনয়নপত্রের মূল্য ধরা হয়েছে ১০ হাজার টাকা।

জাতীয় সংসদের ঢাকা ১০, বগুড়া ১, বাগেরহাট ৪, যশোর ৬ ও গাইবান্ধা ৩ আসনের একাদশ জাতীয় সংসদে নির্বাতি সদস্যরা সম্প্রতি মারা গেলে আসনগুলো শূণ্য হয়।

১৪ ফেব্রুয়ারি পর্যন্ত জাতীয় সংসদ ও চট্টগ্রাম সিটি করপোরেশন নির্বাচনের মনোনয়নপত্র বিক্রি ও জমা নেয়া হবে। প্রতিদিন বেলা ১১টা থেকে বিকেল ৫টা পর্যন্ত বিক্রি ও জমা নেয়ার সময় নির্ধারণ করা হয়েছে।

১৫ ফেব্রুয়ারি সন্ধ্যায় মনোনয়ন প্রত্যাশীদের সাক্সাতকার নেয়া হবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকারি বাসভবন গণভবনে দলের পার্লামেন্টারি বোর্ড এই সাক্ষাতকার গ্রহণ করবে। এছাড়া একই দিন আওয়ামী লীগের স্থানীয় সরকার নির্বাচন বোর্ড চট্টগ্রাম সিটি করপোরেশনের মেয়র ও কাউন্সিলরদের সাক্ষাতকার গ্রহণ করবে।