লাশের সংখ্যা বাড়ছে

৩০৪ জন মারা গেছেন, আক্রান্ত প্রায় ১৫ হাজার

0
1491
ইন্টারনেট থেকে নেয়া ছবি

প্রাণঘাতি করোনা ভাইরাসে চীনে এ পর্যন্ত ৩০৪ জনের মৃত্যু হয়েছে। আক্রান্তের সংখ্যাও বাড়ছে আশংকাজনক হারে। ইতোমধ্যেই এটি ছড়িয়ে পড়ছে সারা পৃথিবীতে।

রোববার পর্যন্ত হিসেবে দেয়া হিসেবে দেখা গেছে, শুধু চীনেই মৃতের সংখ্যা তিশ’ ছাড়িয়েছে। অন্যান্য দেশেও কম-বেশি মৃতের সংখ্যা যোগ হতে শুরু করেছে। তবে বিভিন্ন দেশে করোনা ভাইরাসে আক্রান্তদের মধ্যে চীনা নাগরিকের সংখ্যাই বেশি।

পাওয়া তথ্যে জানা যায়, এ পর্যন্ত ২৬টি দেশে এই ভাইরাস ছড়িয়ে পড়েছে। এতে প্রায় ১৫ হাজার মানুষ আক্রান্ত হয়েছে।

করোনা ভাইরাসের বিস্তার ঠেকাতে যুক্তরাষ্ট্র, অস্ট্রেলিয়া ও জাপান তার নাগরিকদের চীন ভ্রমণে কড়াকড়ি আরোপ করেছে। কয়েকটি দেশ চীন থেকে আগতদের অনএরাইভাল ভিসা বন্ধ করেছে। এছাড়া অন্তত অর্ধশতাধিক এয়ারলান্সি তাদের চীনের ফ্লাইট বন্ধ করে দিয়েছে।

সবশেষ খবরে জানা গেছে, ফিলিপাইনের ম্যানিলার একটি হাসপাতালে চীনের উহান প্রদেশের ৪৪ বছর বয়েসী এক নারী করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন।

বাংলাদেশসহ বিশ্বের অধিকাংশ দেশই তাদের নাগরিকদের চীনে যেতে নিরুৎসাহিত করছে। চীনের উহান প্রদেশে থাকা বাংলাদেশিদের মধ্যে দেশে ফিরতে আগ্রহীদের ইতোমধ্যেই বাংলাদেশ বিমানের একটি বিশেষ ফ্লাইটে দেশে ফিরিয়ে আনা হয়েছে। তাদের মধ্য থেকে ৮ জনকে হাসপাতালে, বাকিদের আশকোনায় হজ্ব ক্যাম্পে বিশেষ ব্যবস্থায় রাখা হয়েছে।