ফেরি চলাচল বন্ধ ঘোষণা

0
494
সংগৃহীত ছবি

শিমুলিয়া-কাঁঠালবাড়ি রুটের ফেরিতে কোনভাবেই যাত্রী চাপ ঠেকানো যাচ্ছিল না। বাধ্য হয়ে নৌ পরিবহন মন্ত্রণালয় সোমবার বিকেলে বন্ধ করে দিয়েছে ফেরি চলাচল।

করোনায় আক্রান্ত হয়ে মৃতু হতে পারে… এমন ভাবনাকে তুচ্ছ করে দেশের দক্ষিণাঞ্চলের যাত্রীরা গাদাগাদি করে দিনভর ফেরিতে নদী পার হযেছেন। তাদের চাপ সামলানো ফেরি কর্তৃপক্ষের জন্য কঠিন হয়ে উঠেছিল। সামজিক বা দৈহিক দূরত্ব বজায়ের স্বাস্থ্যবিধিকে বুড়ো আঙুল দেখিয়ে বরিশাল ও পটুয়াখালী অঞ্চলের যাত্রীরা দিনভর নদী পেরিয়েছেন।

জরুরী পণ্যবাহী পরিবহন ও অ্যাম্বুলেন্স পারাপারের জন্য এই রুটে ১৩টি ফেরি চালু করা হয়েছিল। কিন্তু যাত্রীদের চাপে পরিবহনগুলোকে ফেরিতে তুলতে হিমশিম খেতে হয় ফেরি সংশ্লিষ্ট কর্মকর্তা ও কর্মচারিদের।

করোনা সংক্রমণ রোধে সোমবার বিকেলে নৌ পরিবহন মন্ত্রণালয় ফেরি চলাচল বন্ধের সিদ্ধান্ত নেয়। একই সাথে ফেরি কর্তৃপক্ষকে কঠোর নির্দেশ দেয়া হয়, কোনভাবেই যেন যাত্রীরা ফেরিঘাটে ভিড় জমাতে না পারেন।

করোনা ভাইরাসের সামাজিক সংক্রমণরোধে শিমুলিয়া-কাঁঠালবাড়ি রুটে লঞ্চ ও স্পিড বোট চলাচল বন্ধ রয়েছে। তাই প্রিয়জনের সাথে ঈদ করতে স্বাস্থ্যবিধি না মেনে মানুষ ফেরিতে ভিড় জমায়। সোমবার পরিস্থিতি নাজুক হয়ে পড়লে মন্ত্রণালয় এমন সিদ্ধান্ত নিতে বাধ্য হয়।

ফেরিঘাট সূত্রে জানা গেছে, মন্ত্রণালয় থেকে পরবর্তী নির্দেশ না পাওয়া পর্যন্ত ফেরি চলাচল বন্ধ থাকবে।