বিএনপি কার্যালয়ে তারা নিজেরা তালা মেরে রেখেছে

0
70

নিউজ ডেস্ক: রাজধানীর নয়াপল্টনে ২৮ অক্টোবরের সংঘাতের পর থেকে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী বিএনপি অফিসের সামনে সতর্ক অবস্থান নিয়েছে। তবে পুলিশ বিএনপির কার্যালয়ে তালা দেয়নি বলে জানিয়েছেন ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) কমিশনার হাবিবুর রহমান।

বিএনপির অবরোধের মধ্যে যানবাহনে আগুন দেয়ার ঘটনায় দগ্ধদের দেখতে মঙ্গলবার শেখ হাসিনা জাতীয় বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে যান ডিএমপি কমিশনার। তিনি দগ্ধদের দেখার পর সাংবাদিকের প্রশ্নের জবাবে এ কথা বলেন।

২৮ অক্টোবর সংঘর্ষের মধ্যে বিএনপির মহাসমাবেশ পণ্ড হয়ে যাওয়ার পর পুলিশ নয়াপল্টনে দলটির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে অবস্থান নেয়। এরপর থেকেই কার্যালয়ের কলাপসিবল গেটে তালা ঝুলছে। নেতা-কর্মীরাও কেউ কার্যালয় আর আসছেন না।

আজ এ বিষয়ে প্রশ্ন করা হলে হাবিবুর রহমান বলেন, বিএনপি কার্যালয়ে তারা নিজেরা তালা মেরে রেখেছে। এবং তারা তাদের কার্যালয়ে আসে না। কেন আসে না, তারাই ভালো বলতে পারবে। আমাদের পুলিশ সেখানে সব সময় থাকে। নিরাপত্তার জন্য বারো মাস থাকে। এখনও আছে।

ডিএমপি কমিশনার বলেন, তারা যদি অফিস খুলে (বিএনপি কার্যালয়) কোনও কার্যক্রম করে তাতে কোনও আপত্তি নেই, কখনও ছিলও না।

২৮ অক্টোবরের সমাবেশ পণ্ড হওয়ার পর থেকে এক দিন হরতাল দেয় বিএনপি। দলটি এরপর চার দফায় ৯ দিন সারা দেশে অবরোধ কর্মসূচি পালন করেছে বিএনপি। আজ মঙ্গলবার বিরতি দিয়ে আগামীকাল বুধবার সকাল থেকে শুরু হচ্ছে পঞ্চম দফায় তাদের ৪৮ ঘণ্টার অবরোধ।

অবরোধের সময় গাড়িতে আগুন দেয়ার ঘটনা নিয়ে জানতে চাইলে ডিএমপি কমিশনার হাবিবুর রহমান বলেন, প্রথমে আমি এটি বলব, আমাদের আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী সব সময় সজাগ রয়েছে। তবে তারা কিছু চোরাগোপ্তা হামলা চালিয়ে এ অগ্নিসংযোগের ঘটনা ঘটাচ্ছে। এ ঘটনায় যারা জড়িত, তাদের সবাইকে আইনের আওতায় আনা হবে। পুলিশকে নির্দেশনা দিয়েছি, যে সব জায়গা থেকে ওঠে এবং নামে, সেসব জায়গায় নজরদারি বাড়াতে। ড্রাইভার ও হেলপারদের নির্দেশ দিয়েছি যেন তারা সজাগ থাকে। কোথাও গাড়ি ফাঁকা না রাখে।

ডিএমপি/এমএএম

আরও খবর পড়তে: artnewsbd.com

আর্ট নিউজ ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করতে: ARTNews BD

https://www.youtube.com/channel/UCC2oLwZJYHIEygcbPX3OsWQ