ভাঙা গড়ায় চলছে মৃত্যুর রেকর্ড

আক্রান্তের সংখ্যা ৬৫ হাজার ছাড়ালো

0
353

দেশে গত ২৪ ঘন্টায় করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে রেকর্ড সংখ্যক ৪২ জন মারা গেছেন। দেশে এই পর্যন্ত করোনায় মৃতের সংখ্যা ৮৮৮ জনে দাঁড়িয়েছে। এর আগে, গত রোববার (৩১ মে) হয়েছিল একদিনে সর্বোচ্চ মৃত্যুর রেকর্ড। ওইদিন ৪০ জন করোনা আক্রান্ত হয়ে মারা যায়।

এ দিকে, গত ২৪ ঘন্টায় দেশে ২ হাজার ৭৪৩ জনের দেহে করোনা শনাক্ত হয়েছে। বর্তমানে দেশে এই ভাইরাসে আক্রান্ত ৬৫ হাজার ৭৬৯ জন রোগী রয়েছেন।

রোববার দুপুরে স্বাস্থ্য অধিদফতরের করোনা ভাইরাস সংক্রান্ত নিয়মিত অনলাইন লাইভ ব্রিফিংয়ে অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডাক্তার নাসিমা সুলতানা এসব তথ্য জানান।

অধ্যাপক নাসিমা সুলতানা জানান, করোনায় আক্রান্তদের মধ্যে এ পর্যন্ত সুস্থ হয়েছে ১৩ হাজার ৯০৩ জন। গত ২৪ ঘন্টায় নতুন সুস্থ হয়েছে ৫৭৮ জন।

তিনি জানান, গত ২৪ ঘন্টায় মৃত্যুবরণকারী ৪২ জনের মধ্যে ৩৫ জন পুরুষ এবং ৭ জন নারী। এদের মধ্যে ৩০ জন হাসপাতালে এবং ১২ জনের মৃত্যু বাড়িতে হয়েছে। বয়সের ভিত্তিতে ২১ থেকে ৩০ বছরের মধ্যে ১ জন, ৩১ থেকে ৪০ বছরের মধ্যে ৭ জন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে ৯ জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ৭ জন, ৬১ থেকে ৭০ বছরের মধ্যে ১৪ জন, ৭১ থেকে ৮০ বছরের মধ্যে ৩ জন এবং ৯১ থেকে ১০০ বছরের মধ্যে ১ জন রয়েছে। এলাকা ভিত্তিতে মৃতের সংখ্যা ঢাকা বিভাগে ২৭ জন, চট্টগ্রাম বিভাগে ৮ জন, সিলেট বিভাগে ২ জন, রাজশাহীতে ২ জন, ময়মনসিংহ বিভাগে ১ জন এবং খুলনা বিভাগে ২ জন।

নাসিমা সুলতানা জানান, করোনা ভাইরাস শনাক্তে গত ২৪ ঘন্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে ১২ হাজার ৮৪২টি। আগের দিন নমুনা সংগ্রহ হয়েছিল ১২ হাজার ৯০৯টি। গত ২৪ ঘন্টায় দেশে ৫২টি পরীক্ষাগারে নমুনা পরীক্ষা হয়েছে ১৩ হাজার ১৩৬টি। এ পর্যন্ত মোট নমুনা পরীক্ষা হয়েছে ৩ লাখ ৯৭ হাজার ৯৮৭টি।

নাসিমা সুলতানা বলেন, দেশের বিমানবন্দর, নৌ, সমুদ্রবন্দর ও স্থলবন্দর দিয়ে গত ২৪ ঘন্টায় ১ হাজার ৩৩ জনসহ সর্বমোট বাংলাদেশে আগত ৭ লাখ ৯ হাজার ৫৯৩ জনকে স্কিনিং করা হয়েছে।