শওকত আলীর মৃত্যুতে প্রধানমন্ত্রীর শোক

0
388

১৬ নভেম্বর ২০২০ (নিউজ ডেস্ক): জাতীয় সংসদের সাবেক ডেপুটি স্পিকার অবসরপ্রাপ্ত কর্নেল শওকত আলীর মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। 

সোমবার শেখ হাসিনা শোকবার্তায় শ্রদ্ধার সাথে স্মরণ করেন প্রয়াত শওকত আলীর ভূমিকার কথা। ১৯৬৯ সালে রাষ্ট্র বনাম শেখ মুজিবুর রহমান মামলার (আগরতলা ষড়যন্ত্র মামলা) ২৬ নম্বর আসামি ছিলেন শওকত আলী। সেসময় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সাথে কারাবাস করেন শওকত আলী।

প্রধানমন্ত্রী বলেন, বাংলাদেশের স্বাধীনতা সংগ্রাম, মহান মুক্তিযুদ্ধ এবং সংসদীয় গণতন্ত্র শক্তিশালী করতে শওকত আলীর অবদান জাতি সবসময় শ্রদ্ধার সাথে স্মরণ করবে। দেশ এক প্রবীণ জননেতাকে হারাল। আমি হারালাম বঙ্গবন্ধুর আদর্শের একজন বিশ্বস্ত সহকর্মীকে।

প্রধানমন্ত্রী মরহুমের আত্মার মাগফেরাত কামনা করেন এবং তার শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানান।

সোমবার সকালে রাজধানীর সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) চিকিৎসাধীন অবস্থায় মারা যান শওকত আলী। তার বয়স হয়েছিল ৮৪ বছর। 

কিডনি, ডায়াবেটিস ও উচ্চরক্তচাপ-সহ বার্ধক্যজনিত সমস্যায় ভুগছিলেন কর্নেল শওকত আলী। ২৯ অক্টোবর তিনি সিএমএইচ-এ ভর্তি হন। বেশ কয়েক দিন ধরে তিনি হাসপাতালে লাইফ সাপোর্টে ছিলেন।

শওকত আলী শরীয়তপুর-২ আসন থেকে পাঁচবার জাতীয় সংসদ সদস্য নির্বাচিত হয়েছিলেন। ব্যক্তিজীবনে তিনি দুই ছেলে ও এক কন্যার জনক।

তিনি মুক্তিযোদ্ধা সংহতি পরিষদের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান ছিলেন।

শোক/এসকেএম/আরএম