সমঝোতা ছাড়া তফসিল হলে ইসি অভিমুখে গণমিছিল

0
74
ফাইল ছবি

নিউজ ডেস্ক: রাজনৈতিক সমঝোতা ছাড়া এবং সবার জন্য সমান সুযোগ (লেভেল প্লেয়িং ফিল্ড) তৈরির আগে কোনও অবস্থাতেই তফসিল ঘোষণা না করার দাবি জানিয়েছে ইসলামী আন্দোলন বাংলাদেশ।

সমঝোতা ছাড়াই নির্বাচন কমিশন একতরফা তফসিল ঘোষণা করতে চাইলে তফসিল ঘোষণার দিন ঢাকায় নির্বাচন কমিশন অভিমুখে গণমিছিল করার কর্মসূচি দিয়েছে দলটি।

রোববার দুপুরে পুরানা পল্টনের নোয়াখালী টাওয়ারের তৃতীয় তলায় আয়োজিত সংবাদ সম্মেলনে এই কর্মসূচির ঘোষণা দিয়েছেন ইসলামী আন্দোলনের আমির ও চরমোনাই পীর মুফতি সৈয়দ মুহাম্মদ রেজাউল করিম।

রেজাউল করিম বলেন, একতরফা তফসিল ঘোষণা করা হলে নির্বাচন কমিশন অভিমুখে গণমিছিল ছাড়া তফসিল ঘোষণার পরদিন সারা দেশে প্রতিটি জেলা ও মহানগরে প্রতিবাদ ও বিক্ষোভ মিছিল করা হবে।

জাতীয় সংকট নিরসনে সব রাজনৈতিক দল, শিক্ষাবিদ, বুদ্ধিজীবী, সাংবাদিক এবং বিভিন্ন পেশাজীবী সংগঠনের প্রতিনিধিদের নিয়ে আগামী ২০ নভেম্বর ঢাকায় সংলাপ করে পরবর্তী করণীয় ঠিক করা হবে বলেও জানিয়েছেন চরমোনাই পীর।

আন্দোলনরত অন্যান্য বিরোধী দলের শান্তিপূর্ণ সব কর্মসূচির প্রতি ইসলামী আন্দোলনের পূর্ণ সমর্থন থাকবে বলেও জানিয়েছেন সৈয়দ মুহাম্মদ রেজাউল করিম।

বিদ্যমান অবস্থায় তফসিল ঘোষণা হলে আপনারা নির্বাচনে যাবেন, কি যাবেন না, সাংবাদিকদের এমন প্রশ্নে চরমোনাই পীর বলেন, দুই বছর আগে জাতীয় সমাবেশে ঘোষণা করেছিলাম, সেই অবস্থানের এখন পর্যন্ত ব্যতিক্রম হয়নি, হবে না। আমরা বলেছিলাম, বর্তমান সরকার ক্ষমতায় থাকাকালীন যদি জাতীয় নির্বাচনে ঘোষণা করা হয় সেই নির্বাচনে ইসলামী আন্দোলন অংশ নেবে না, যাবে না।

ইসলামী আন্দোলন/এমএএম

আরও খবর পড়তে: artnewsbd.com

আর্ট নিউজ ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করতে: ARTNews BD

https://www.youtube.com/channel/UCC2oLwZJYHIEygcbPX3OsWQ