১৭ রানে এগিয়ে নিউজিল্যান্ড

0
246

৪ জানুয়ারি ২০২১ (স্পোর্টস ডেস্ক, নিউজিল্যান্ড): পরপর ৭ ডেলিভারিতে ৩ উইকেট তুলে নিয়ে বাংলাদেশের নাগালে ম্যাচ এনে দিয়েছেন পেসার এবাদত হোসেন। মাউন্ট মঙ্গানুই টেস্টের দ্বিতীয় ইনিংসে চতুর্থ দিন শেষে ৫ উইকেট নিয়ে মাত্র ১৭ রানে এগিয়ে নিউজিল্যান্ড।

প্রথম ইনিংসে নিউজিল্যান্ডের ৩২৮ রানের জবাবে টাইগাররা করে ৪৫৮ রান করে। এতে প্রথম ইনিংস থেকে ১৩০ রানের লিড পায় বাংলাদেশ। নিজেদের দ্বিতীয় ইনিংসে দিনের শেষ সময়ে এবাদতের বোলিং তোপে বেকাদায় পড়ে কিউইরা। চতুর্থ দিন শেষে তারা ৫ উইকেটে ১৪৭ রান তুলেছে। এবাদত ৩৯ রানে নেন ৪ উইকেট।

মাউন্ট মঙ্গানুই টেস্টের তৃতীয় দিন শেষে বাংলাদেশের সংগ্রহ ছিল ৬ উইকেটে ৪০১ রান। ৪ উইকেটে ৭৩ রানে এগিয়েছিলো টাইগাররা। চার ব্যাটসম্যান করেন হাফ সেঞ্চুরি। টেল এন্ডাররা লড়াই করতে পারেননি। ৮ রানে শেষ ২ উইকেট হারায় বাংলাদেশ। ৪৫৮ রানে শেষ হয় বাংলাদেশের ইনিংস। প্রথম ইনিংস থেকে লিড ১৩০ রানের।

নিজেদের দ্বিতীয় ইনিংস দেখেশুনেই শুরু করেন নিউজিল্যান্ডের দুই ওপেনার অধিনায়ক টম লাথাম ও উইল ইয়ং। নবম ওভারে নিউজিল্যান্ড শিবিরে আঘাত হানেন বাংলাদেশের পেসার তাসকিন। প্রথম ইনিংসে উইকেট না পাওয়া তাসকিন ১৪ রান করা লাথামকে বোল্ড করেন। এরপর ডেভন কনওয়ে, ইয়ং, ব্লান্ডেল ও নিকোলসকেও আউট করেন এবাদত। ৩ বলে ২ উইকেট নিয়ে বাংলাদেশকে খেলায় ফেরান এবাদত। এবাদতের তোপে ২ উইকেটে ১৩৬ থেকে ৫ উইকেটে ১৩৬ রানে নিউজিল্যান্ডকে পরিণত করে শেষ বিকেলে ম্যাচের লাগাম হাতে নেয় বাংলাদেশ।

আরও পড়ুন: টেস্ট থেকে অবসর নিলেন মাহমুদউল্লাহ রিয়াদ

দিনের শেষ ৪৫ বল সতর্কতার সাথে পার করে দেন টেইলর ও রাচিন রবীন্দ্র। টেইলর ৩৭ ও রবীন্দ্র ৬ রানে অপরাজিত আছেন।

স্কোর কার্ড: (টস: বাংলাদেশ)

নিউজিল্যান্ড প্রথম ইনিংস: ৩২৮; ১০৮.১ ওভার (কনওয়ে ১২২, নিকোলস ৭৫, শরিফুল ৩/৬৯)।

বাংলাদেশ প্রথম ইনিংস: ৪৫৮; ১৫৬ ওভার, (মোমিনুল ৮৮, লিটন ৮৬, মাহমুদুল ৭৮, শান্ত ৬৪)।

নিউজিল্যান্ড দ্বিতীয় ইনিংস: ১৭৫/৫ (উইল ৬৯, রস টেইলর ৩৭*)

নিউজিল্যান্ড ১৭ রানে এগিয়ে।

টেস্ট ম্যাচ/এএমএম/কিউটি

http://artnewsbd.com

আর্ট নিউজ ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করতে:

https://www.youtube.com/channel/UCC2oLwZJYHIEygcbPX3OsWQ