আক্রান্তের সংখ্যা সাড়ে ৭ লাখ ছাড়ালো

0
115

২৭ এপ্রিল ২০২১ (নিউজ ডেস্ক): গত ২৪ ঘন্টায় দেশে করোনা ভাইরাসে মারা গেছেন আরও ৭৮ জন। এদের মধ্যে ৪৫ জন পুরুষ ও ৩৩ জন নারী। গতকালের চেয়ে আজ ১৯ জন কম মারা গেছেন। গতকাল মারা গিয়েছেন ৯৭ জন। দেশে এখন পর্যন্ত এ ভাইরাসে মারা গেছেন ১১ হাজার ২২৮ জন।

মঙ্গলবার স্বাস্থ্য অধিদফতরের সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, মৃতদের মধ্যে ৩১ থেকে ৪০ বছর বয়েসি ৩ জন, ৪১ থেকে ৫০ বছর বয়েসিদের মধ্যে ৭ জন, ৫১ থেকে ৬০ বছর বয়েসিদের মধ্যে ১৫ জন এবং ষাটোর্ধ্ব বয়েসি ৫৩ জন রয়েছেন।

এর মধ্যে ঢাকা বিভাগে ৫০ জন, চট্টগ্রাম বিভাগে ১০ জন, রাজশাহী ও খুলনা বিভাগে ৬ জন করে, সিলেট বিভাতে ৩ জন, বরিশাল বিভাগে ১ জন এবং ময়মনসিংহ বিভাগে ২ জন রয়েছেন।

বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, গত ২৪ ঘন্টায় নমুনা পরীক্ষা করা হয় ২৪ হাজার ২৩৭ জনের। এদের মধ্যে কোভিড-১৯ রোগী শনাক্ত হয়েছেন ৩ হাজার ৩১ জন। গতকালের চেয়ে আজ ২৭৫ জন কম শনাক্ত হয়েছেন। গতকাল নমুনা পরীক্ষা করা হয় ২৫ হাজার ৭৮৬ জনের। এতে শনাক্ত হয়েছিলেন ৩ হাজার ৩০৬ জন।

দেশে এ পর্যন্ত ৫৩ লাখ ৯৫ হাজার ৫২৪ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। এদের মধ্যে ৭ লাখ ৫১ হাজার ৬৫৯ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। মোট পরীক্ষার ৩৯ লাখ ৯০ হাজার ৬৮৪টি হয়েছে সরকারি এবং ১৪ লাখ ৪ হাজার ৮৪০ হয়েছে বেসরকারি ব্যবস্থাপনায়।

বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, গত ২৪ ঘন্টায় হাসপাতাল এবং বাসায় মিলিয়ে সুস্থ হয়েছেন ৪ হাজার ২৪১ জন। গতকালও সুস্থ হয়েছিলেন ৪ হাজার ২৪১ জন। দেশে এ পর্যন্ত সুস্থ হয়েছেন ৬ লাখ ৬৬ হাজার ৯২৭ জন।

উল্লেখ্য, ৪১৬ দিন আগে গত বছরের ৮ মার্চ দেশে প্রথম করোনা রোগী শনাক্ত হয়। এছাড়া, কোভিড-১৯ রোগে প্রথম মৃত্যুর ঘটনা ঘটে গত বছরের ১৮ মার্চ।

করোনা/টিটি/আরএম