ও.ইন্ডিজ ও ভারতে ঘরোয়া টুর্নামেন্ট স্থগিত

0
435

করোনাভাইরাসের প্রভাব পড়েছে আন্তর্জাতিক ক্রীড়াঙ্গণে। স্থগিত, বাতিল হয়ে যাচ্ছে ক্রিকেট-ফুটবল-বাস্কেটবলসহ অন্যান্য ইভেন্ট। এবার ঘরোয়া পর্যায়ের সব খেলা বন্ধ ঘোষণা করেছে ভারতীয় ক্রিকেট বোর্ড ও ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট বোর্ড। নিজ নিজ দেশের সবধরনের ক্রিকেট ও অন্যান্য খেলা বন্ধের ঘোষণা দিয়েছে দেশ দু’টি।

ভারতে বন্ধ হয়েছে পেটিএম ইরানি কাপ ফুটবল, সিনিয়র নারী ওয়ানডে নকআউট টুর্নামেন্টসহ আরও কয়েকটি ইভেন্ট। এ ব্যাপারে এক বিবৃতিতে ভারতীয় ক্রিকেট বোর্ড জানায়, পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত ঘরোয়া ম্যাচও স্থগিত থাকবে। খবর: বাংলাদেশ সংবাদ সংস্থা (বাসস)।

অন্য দিকে, ওয়েস্ট ইন্ডিজের ক্রিকেট বোর্ডের প্রধান মেডিকেল অফিসার ইসরায়েল দৌলত বিবৃতিতে জানিয়েছেন, ‘খেলোয়াড়, কর্মকর্তা, স্টাফদের স্বাস্থ্য এবং নিরাপত্তা ক্রিকেট বোর্ডের কাছে সবকিছুর উর্ধ্বে। আমরা বোর্ড পরিচালকদের পরামর্শ দিয়েছি তারা যেনো ক্রমবর্ধমান করোনাভাইরাসের বিস্তার রোধে দ্রুত পদক্ষেপ নেয়।’ মিডিয়া অ্যাডভাইজরি কমিটির চেয়ারম্যান ডোনোভান বেনেট জানান, ‘আমরা সেরা চিকিৎসাটাই দেয়ার চেষ্টাই করছি। সেই সাথে পরিস্থিতি নিয়ে সচেতনতাও মাথায় রাখছি। দর্শক, ক্রিকেটার এবং ম্যাচ অফিসিয়ালদের সমাগমও ঝুঁকিপূর্ণ হবে। এখনও মহামারীটা শক্তি সঞ্চার করে যাচ্ছে। আমরা পুরো ক্যারিবিয়ান জুড়েই পরিস্থিতি পর্যবেক্ষণ করে যাব।’