করোনায় সাকিবের উদ্যোগ

0
809

বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান আহ্বান জানিয়েছেন করোনা মোকাবেলায় একটি দল হিসেবে কাজ করার জন্য। তিনি নিজে গড়ে তুলেছেন দাতব্য প্রতিষ্ঠান ‘দ্য সাকিব আল হাসান ফাউন্ডেশন’। ‘মিশন সেভ বাংলাদেশ’ নামক আরেকটি প্রতিষ্ঠানের সাথে একযোগে কাজ করবে তার ফাউন্ডেশন।

সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে নিজের ভেরিফাইড পেইজে সাকিব জানিয়েছেন, করোনা ভাইরাসের কারণে বাংলাদেশের গরীব, দুখী মানুষ অসহায়ের মত দিন কাটাচ্ছেন। তার প্রতিষ্ঠান এসব মানুষের পাশে দাঁড়াবে।

এ বিষয়ে সাকিব লিখেছেন,

“সারাদেশ আজ লড়ছে একটি মহামারীকে রুখতে। করোনাভাইরাসের প্রাদুর্ভাবে অসংখ্য সুবিধাবঞ্চিত মানুষ দিন গুনছে কবে তাদের রোজগার আবার স্বাভাবিক অবস্থায় ফিরে আসবে।
এই মানুষগুলোর প্রতি সাহায্যের হাত বাড়িয়ে দিতে “দ্য সাকিব আল হাসান ফাউন্ডেশন” পদক্ষেপ নিয়েছে দেশ এবং সারাবিশ্বের বিভিন্ন ব্যক্তি ও সংস্থা থেকে ফান্ড উত্তোলনের। এই ফান্ড ব্যবহার করা হবে করোনাভাইরাসের কারণে প্রভাবিত সুবিধাবঞ্চিত মানুষদের সাহায্য করবার জন্য।

এবং এর ধারা অনুযায়ী “দ্য সাকিব আল হাসান ফাউন্ডেশন”-এর সর্বপ্রথম সহায়তা যাচ্ছে “মিশন সেইভ বাংলাদেশ” নামক একটি উদ্যোগে।

“মিশন সেইভ বাংলাদেশ” করোনাভাইরাসের প্রভাবকে মোকাবিলা করতে দ্য ডেইলি স্টার, Sheba.xyz এবং সমকালের একটি যৌথ উদ্যোগ। এই প্রোজেক্টটির উদ্দেশ্য হলো করোনাভাইরাসের কারণে প্রভাবিত নিম্ন-আয়ের এবং সুবিধাবঞ্চিত মানুষদের জীবিকার যোগান দেওয়া। এ পর্যন্ত ২০০০ সুবিধাবঞ্চিত পরিবারকে সাহায্য করেছে এই প্রকল্পটি এবং এই সংখ্যাকে বৃদ্ধি করতে নিরলস প্রচেষ্টা চলছে। আসুন, সবাই মিলে একসাথে লড়ি, একসাথে বাঁচি। কারণ, মানুষ তো মানুষেরই জন্য।

“মিশন সেইভ বাংলাদেশ”-এর কার্যক্রম সম্পর্কে জানতে চোখ রাখুন তাদের ফেসবুক পেজে:

https://www.facebook.com/missionsavebangladesh/

ফেসবুক পেইজে সাকিবের ভিডিও বার্তা:

SAHF Announcement

As our very first project, 'The Shakib Al Hasan Foundation' is collaborating with "Mission Save Bangladesh" to help the low-income underprivileged people of Bangladesh in the time of a global pandemic. Here is what Shakib Al Hasan himself has to say about the project. নিজেদের প্রথম প্রজেক্ট হিসেবে 'The Shakib Al Hasan Foundation' সম্পৃক্ত হয়েছে "Mission Save Bangladesh" এর সঙ্গে। করোনা ভাইরাসের মতো একটি মহামারী চলাকালীন সময়ে বাংলাদেশের গরীব দুঃস্থ মানুষের পাশে দাঁড়ানোই এই যৌথ উদ্যোগের মূল উদ্দেশ্য। সাকিব-আল-হাসানের মুখ থেকেই শুনে নিন এই উদ্যোগ সম্পর্কে তার অভিমত। #TheShakibAlHasanFoundation #SAHF #MissionSaveBangladesh #StaySafe #SaveLives #Covid19 #Coronavirus #Bangladesh #SAH75

Posted by The Shakib Al Hasan Foundation on Sunday, 29 March 2020