প্রতিদিনই মৃত্যুর নয়া রেকর্ড

0
207

১৮ এপ্রিল ২০২১ (নিউজ ডেস্ক): দেশে করোনা ভাইরাসে একদিনে মৃত্যুর নতুন রেকর্ড হয়েছে। গত ২৪ ঘন্টায় দেশে করোনায় মারা গেছেন আরও ১০২ জন। গত দুইদিনই মৃতের সংখ্যা ছিল ১০১ জন করে। দেশে এখন পর্যন্ত এ ভাইরাসে মারা গেছেন ১০ হাজার ৩৮৫ জন।

রবিবার স্বাস্থ্য অধিদফতরের সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। বিজ্ঞপ্তিতে জানানো হয়, গত ২৪ ঘন্টায় মারা যাওয়া কোভিড-১৯ রোগীদের মধ্যে ৫৯ জন পুরুষ ও ৪৩ জন নারী। মৃতদের মধ্যে ৩১ থেকে ৪০ বছরের মধ্যে ২ জন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে ১৪ জন, ৫১ থেকে ৬০ বছরের ২৩ জন এবং ষাটোর্ধ্ব বয়সের ৬৩ জন মারা গেছেন।

বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, গত ২৪ ঘন্টায় ১৯ হাজার ৪০৪ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। এর মধ্যে কোভিড-১৯ রোগী শনাক্ত হয়েছেন ৩ হাজার ৬৯৮ জন। গতকালের চেয়ে আজ ২২৫ জন বেশি শনাক্ত হয়েছেন। গতকাল ১৬ হাজার ১৮৫ জনের নমুনা পরীক্ষায় ৩ হাজার ৪৭৩ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছিল।

দেশে এ পর্যন্ত ৫১ লাখ ৭০ হাজার ৬৭ জনের নমুনা পরীক্ষা হয়েছে। এতে ৭ লাখ ১৮ হাজার ৯৫০ জনের শরীরে করোনা ভাইরাস শনাক্ত হয়েছে।

স্বাস্থ্য অধিদফতর জানায়, মোট পরীক্ষার ৩৮ লাখ ৪৬ হাজার ৪১০টি হয়েছে সরকারি এবং ১৩ লাখ ২৩ হাজার ৬৫৭টি বেসরকারি ব্যবস্থাপনায় হয়েছে।

বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, গত ২৪ ঘন্টায় হাসপাতাল এবং বাসায় মিলিয়ে সুস্থ হয়েছেন ৬ হাজার ১২১ জন। গতকাল সুস্থ হয়েছিলেন ৫ হাজার ৯০৭ জন। গতকালের চেয়ে আজ ২১৪ বেশি সুস্থ হয়েছেন। দেশে এ পর্যন্ত সুস্থ হয়েছেন ৬ লাখ ১৪ হাজার ৯৩৬ জন।

গত বছরের ৮ মার্চ দেশে প্রথম করোনা রোগী শনাক্ত হয়। এছাড়া, কোভিড-১৯ রোগে প্রথম মৃত্যুর ঘটনা ঘটে গত বছরের ১৮ মার্চ।

করোনা/টিটি/আরএম