মেসির বিদায়ী সংবাদ সম্মেলন

0
300

০৮ আগস্ট ২০২১ (স্পোর্টস ডেস্ক): বার্সেলোনার সাথে ২১ বছরের সম্পর্ক শেষ হচ্ছে লিওনেল মেসির। আনুষ্ঠানিক বিদায় বলতে এসে নিজের আবেগ নিয়ন্ত্রণ করতে পারেননি মেসি। কিছু বলার আগেই কেঁদে ফেলেন এ আর্জেন্টাইন সুপারস্টার।

রোববার বার্সেলোনার ক্যাম্প ন্যুতে মেসির বিদায়ী সংবাদ সম্মেলন ঘিরে তৈরি হয় আবেগঘন এক পরিবেশ। শেষ হয় ২১ বছরের একটা অধ্যায়।

এসময় মেসি তার বক্তব্যে কান্নাজড়িত কণ্ঠে বলেন, এটা আমার জন্য অনেক কঠিন। আমার জীবনের পুরোটাই এখানে কাটিয়েছি। আমি এটার জন্য প্রস্তত ছিলাম না। আমি এ ক্লাবেই থাকতে চেয়েছিলাম। আমার পরিবারও এটাই চেয়েছে। আমি ভেবেছিলাম এখানেই থাকব। কিন্তু আমাকে এই ক্লাব ও এই শহর ছেড়ে দিতে হচ্ছে। সবাইকে বিদায় জানাতে হচ্ছে। ১৩ বছর বয়সে এখানে আসি আমি। ২১ বছর কাটিয়েছি। আমি বার্সেলোনা ছেড়ে যাচ্ছি আমার স্ত্রী ও আমার তিন কাতালান আর্জেন্টাইন সন্তানদের নিয়ে।

মেসি আরও বলেন, কিন্তু আমার ইচ্ছা কয়েক বছর পর আবারও ফিরে আসব এখানে। আমি আমার সন্তানদের কথা দিয়েছি। আমি এই ক্লাবের জন্য এই জার্সির জন্য সব দিয়েছি। আমি কৃতজ্ঞতা জানাচ্ছি সমর্থকদের আমাকে অকুণ্ঠ সমর্থন দেয়ার জন্য।

মেসি বলেন, মহামারির জন্য গেল দেড় বছর মাঠে দর্শক ছিল না। তাদের দেখা ছাড়াই আমি চলে যাচ্ছি। আমার নাম ধরে চিৎকার করা আমি মিস করেছি। আমি সবার প্রতি কৃতজ্ঞ। আমাকে এতো ভালোবাসা দেয়ার জন্য। তবে আমি আবার এসে ক্লাবে যোগ দিতে চাই। যে কোনও ভূমিকায় হলেও ক্লাবকে আবার বিশ্বসেরা করতে চেষ্টা করব।

তিনি বলেন, আমার জন্য যে কোনও যে একটা সেরা মুহূর্ত বলা খুব কঠিন। ভালো খারাপ সব সময়ই ছিল। অনেক বছর এখানে ছিলাম। যে কোনও একটা মুহূর্ত বলা কঠিন। ক্লাবের হয়ে আমার অভিষেকটা আমার কাছে স্বপ্ন পূরণের মতো। সেখান থেকে শুরু হয়েছে।

লিওনেল মেসি/এসকেএম