লকডাউনে যাত্রীবাহী সব ট্রেন চলাচল বন্ধ

0
391

০৩ এপ্রিল ২০২১ (নিউজ ডেস্ক): করোনা সংক্রমণ বেড়ে যাওয়ায় আগামী সোমবার থেকে এক সপ্তাহের জন্য সারাদেশে লকডাউন দিচ্ছে সরকার। লকডাউনে যাত্রীবাহী সব ট্রেন চলাচল বন্ধ থাকবে বলে জানিয়েছে রেলমন্ত্রী নুরুল ইসলাম সুজন। তবে মালবাহী ট্রেন চলাচল থাকবে বলেও জানান মন্ত্রী।

শনিবার বিকালে রেলমন্ত্রী নুরুল ইসলাম এ তথ্য নিশ্চিত করেছেন।

মন্ত্রী জানান, লকডাউনে পূর্বের মতো সব যাত্রীবাহী ট্রেন চলাচল বন্ধ থাকবে। কোনও যাত্রীবাহী ট্রেন চলাচল করবে না। তবে মালবাহী ট্রেন চলবে। এবং বিশেষ পরিস্থিতিতে শুধুমাত্র ত্রাণ কিংবা কোনও দুর্যোগ মোকাবেলায় বিশেষ ট্রেন চালানো হবে। এ জন্য বিশেষ ট্রেন প্রস্তুত রাখা হবে।

করোনা সংক্রমণ ও মৃত্যুর ঊর্ধ্বগতির কারণে গত চার দিন ধরে ১০৪টি আন্তঃনগন ট্রেনসহ সব যাত্রীবাহী ট্রেনে ৫০ শতাংশ যাত্রী চলাচল করছে।

এর আগে সকালে সেতুমন্ত্রী ওবায়দুল কাদের জানান, করোনা সংক্রমণ রোধে আবারও লকডাউনের ঘোষণা আসছে। তিনি বলেন, করোনা ভাইরাসের সংক্রমণ বৃদ্ধি পাওয়ায় সোমবার থেকে সারা দেশে এক সপ্তাহের জন্য লকডাউনের সিদ্ধান্ত নিয়েছে সরকার।

অন্যদিকে জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন জানিয়েছেন, শিল্প কারখানা খোলা রেখে সোমবার থেকে সারা দেশ একযোগে লকডাউন দেয়ার বিষয়ে কাজ চলছে। সন্ধ্যায় এ বিষয়ে প্রজ্ঞাপন জারি করা হতে পারে বলেও জানান তিনি।

লকডাউন/এসকেএম