হিলি স্থলবন্দর দিয়ে কাঁচামরিচ আমদানি শুরু

0
133

নিউজ ডেস্ক: প্রায় ১০ মাস বন্ধ থাকার পর দিনাজপুরের হিলি স্থলবন্দর দিয়ে ভারত থেকে কাঁচামরিচ আমদানি শুরু হয়েছে। দেশের বাজারে কাঁচামরিচের দাম অস্বাভাবিকভাবে বাড়তে থাকায় বাংলাদেশ সরকার ভারত থেকে আমদানি করার সিদ্ধান্ত নিয়েছে।

সোমবার বেলা সাড়ে ১১টার দিকে একটি ট্রাক কাঁচামরিচ নিয়ে হিলি স্থলবন্দরে প্রবেশ করে। যার ফলে দেশের বাজারে কমতে শুরু করেছে দাম। বর্তমানে হিলির খুচরা বাজারে ২০ টাকা কমে ১৮০ টাকা দরে বিক্রি হচ্ছে কাঁচামরিচ।

হিলি উদ্ভিদ সংগনিরোধের উপসহকারী কর্মকর্তা ইউসুফ আলী বলেন, ভারত থেকে কাঁচামরিচ ও টমেটো আমদানির খবরে এখন পর্যন্ত হিলি স্থলবন্দরের পাঁচজন আমদানিকারক প্রতিষ্ঠান ১ হাজার ৯০০ মেট্রিক টন কাঁচামরিচ এবং একজন আমদানিকারক প্রতিষ্ঠান ৫০০ মেট্রিক টন টমেটো আমদানির জন্য এলসি করেছেন।

হিলি পানামা পোর্ট লিংক লিমিটেডের জনসংযোগ কর্মকর্তা সোহরাব হোসেন বলেন, দীর্ঘ ১০ মাস বন্ধ থাকার পর দিনাজপুরের হিলি স্থলবন্দর দিয়ে ভারত থেকে কাঁচামরিচ আমদানি শুরু হয়েছে। কাঁচামরিচ যেহেতু পচনশীল পণ্য সেজন্য ট্রাক থেকে দ্রুত খালাসপূর্বক দেশের বিভিন্ন স্থানে সরবরাহ করতে আমদানিকারকদের সহযোগিতা করছে পানামা পোর্ট লিংক।

গত বছরের ২৪ আগস্ট থেকে ভারত থেকে কাঁচামরিচ আমদানি বন্ধ ছিল।

কাঁচামরিচ/এসকেএম

আরও খবর পড়তে: artnewsbd.com

আর্ট নিউজ ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করতে: ARTNews BD

https://www.youtube.com/channel/UCC2oLwZJYHIEygcbPX3OsWQ