জেডিসির ভূয়া পরীক্ষার্থী আটক

0
535

জুনিয়র দাখিল সার্টিফিকেট (জেডিসি) পরীক্ষার চার ভূয়া পরীক্ষার্থীকে আটক করা হয়েছে। পিরোজপুর ভাণ্ডারিয়ায় এবতেদায়ী পরীক্ষায় অংশগ্রহনকালে তাদের আটক করা হয়। সংশ্লিষ্ট মাদ্রাসা সুপারের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের নির্দেশ দিয়েছেন নির্বাহী ম্যাজিস্ট্রেট।

বৃহস্পতিবার পঞ্চম শ্রেনীর ইবতেদায়ী শিক্ষা সমাপনী পরীক্ষায় কুরআন মজিদ ও তাজবীদ এবং আকাঈদ ও ফিকাহ্ বিষয়ে পরীক্ষা ছিল। ধাওয়া রাজপাশা সরকারি প্রাথমিক বিদ্যালয় পরীক্ষা কেন্দ্রে আসল পরীক্ষার্থীর বদলে তাতে অংশ নিচ্ছিল ৬ষ্ঠ শ্রেণিতে পড়ুয়া চারজন।

আটকের পর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. তৌহিদুল ইসলাম এসব ভূয়া পরীক্ষার্থীকে বহিস্কারের নির্দেশ দেন। বহিস্কৃতরা হলো- স্থানীয় পশ্চিম রাজপাশা ওয়ারেচিয়া ইবতেদায়ী মাদ্রাসার আসাদুল্লাহ (রোল-৪৮৪), মো. দ্বীন ইসলাম (রোল- ৪৮৬), মো. নাজমুল (রোল-৪৮৮) ও তামান্না আক্তার (রোল ম-৪৯০)।

পরীক্ষার কেন্দ্র সচিব মো. হারুন অর রশিদ জানান, বহিস্কার করা পরীক্ষার্থীরা প্রত্যেকে ২০১৮ সনে প্রাথমিক শিক্ষা সমাপনী পরীক্ষায় উর্ত্তীর্ন হয়েছে। তারা পশারীবুনিয়া নূর মোহাম্মদ কারিগরী দাখিল মাদ্রাসাসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে ৬ষ্ঠ শ্রেণীর শিক্ষার্থী।

জানা যায়, পশ্চিম রাজপাশা ওয়ারেচিয়া ইবতেদায়ী মাদ্রাসার শিক্ষার্থী সংকট থাকায় শিক্ষকদের অনুরোধে তারা পরীক্ষায় অংশ নিচ্ছিল। এ বিষয়ে সংশ্লিষ্ট মাদ্রাসা সুপার দিলরুবা আক্তারের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণের নির্দেশ দিয়েছেন নির্বাহী ম্যাজিস্ট্রেট।