পুলিশের গাড়িতে বোমা হামলা

নিহত ৩, আহত অন্তত ১৩জন

0
347

২৭ জানুয়ারি ২০২১ (আন্তর্জাতিক ডেস্ক): আফগানিস্তানে পৃথক দুইটি পুলিশের গাড়িতে বোমা হামলায় তিনজন নিহত হয়েছে। আহত হয়েছে আরও আন্তত ১৩ জন।

বুধবার দেশটির কর্তৃপক্ষ’র বরাত দিয়ে এ খবর জানিয়েছে সিনহুয়ার।

কাবুল পুলিশের মুখপাত্র ফেরদৌস ফারামার্জ সিনহুয়াকে বলেন, আফগানিস্তানের রাজধানী কাবুলে বুধবার সকালে পুলিশ ডিস্ট্রিক্ট ১৫ এলাকায় পুলিশের গাড়িতে বোমা হামলায় দুই পুলিশ কর্মকর্তা আহত হয়েছেন।

তিনি জানান, দূর নিয়ন্ত্রিত যন্ত্রের সাহায্যে এ বোমার বিস্ফোরণ ঘটানো হয়ে থাকতে পারে বলে প্রাথমিক ধারণা করা হচ্ছে। কাবুল পুলিশের অপরাধ তদন্ত বিভাগ হামলা ঘটনাটি খতিয়ে দেখছে।

এদিকে প্রাদেশিক গভর্নর জানান, আফগানিস্তানের দক্ষিণাঞ্চলীয় উরুজগান প্রদেশে মঙ্গলবার রাতে একই ধরনের ঘটনায় দুই পুলিশ কর্মকর্তা ও এক বেসামরিক নাগরিক নিহত হয়েছে। এ বোমা হামলায় আরও ১০ জন বেসামরিক নাগরিক ও এক পুলিশ সদস্য আহত হয়।

গভর্নর ওমর শিরজাদ সিনহুয়াকে জানান, প্রাদেশিক রাজধানী তিরিন কোট নগরীতে পুলিশ ডিস্ট্রিক্ট ১ এলাকায় বোমার বিস্ফোরণে পুলিশের গাড়ি দুমড়েমুচড়ে যায়।

তিনি আরও জানান, আহতদের তিরিন কোটে একটি প্রাদেশিক হাসপাতালে চিকিৎসা দেয়া হচ্ছে।

এখন পর্যন্ত এ দুই হামলার দায় কেউ স্বীকার করেনি। তবে সাম্প্রতিক সময়ে বিভিন্ন বোমা হামলার জন্য আফগান কর্মকর্তারা তালেবান জঙ্গি গ্রুপকে দায়ী করে আসছে।

বোমা হামলা/এসকেএম